Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাটোরে খ্রিস্টান ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা : দায় স্বীকার আইএসের

প্রকাশের সময় : ৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : নাটোরে বৃদ্ধ এক খ্রিস্টান মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। জেলার বড়াইগ্রাম উপজেলার বনপাড়া পৌর এলাকার খ্রিস্টানপাড়ায় নিজের দোকানে গতকাল রোববার সকালে সুনীল গোমেজের (৬০) উপর হামলা হয়। সুনীল খ্রিস্টানপাড়ায় স্ত্রীকে নিয়ে থাকতেন। বাসার পাশেই তার দোকান।
তার ভাই প্রশান্ত গোমেজ দিনাজপুরে একটি চার্চের ফাদার, যে জেলাটিতে সম্প্রতি এক খ্রিস্টান পাদ্রি আক্রান্ত হয়েছিলেন। এদিকে এ হত্যাকা-ের দায় উগ্রবাদি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) স্বীকার করেছে বলে দাবি করেছে সাইট ইন্টেলিজেন্স গ্রুপ। গতকাল বিকালে তাদের ওয়েবসেইটে দায় স্বীকারের খবর আসে। হত্যাক-ের বিষয়ে বনপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই দয়াল কুমার সাংবাদিকদের বলেন, দোকানে ছিলেন সুনীল গোমেজ। সকাল সাড়ে ৮টার দিকে চিৎকার শুনে আশপাশের লোকজন দৌড়ে গিয়ে তাকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে।
সুনীলের ঘাড়ের পেছনে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে বলে এসআই দয়াল জানিয়েছেন। ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, সুনীলের রক্তাক্ত দেহের অর্ধের দোকানের ভেতর, আর অর্ধেক বাইরে পড়ে আছে। ঘাড়ের পেছনে ধারাল অস্ত্রের জখম। দোকানসংলগ্ন যে বাড়িতে স্ত্রী জাসিনকা গোমজকে নিয়ে থাকতেন সুনীল। তার বাড়ির কাছেই থাকেন তাদের মেয়ে স্বপ্না গোমেজ। স্বপ্না বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তাদের বাসা বাবার বাসা থেকে দুই বাড়ি পরে। তারা কেউ কোনো শব্দ শোনেননি। ‘দুইজন ভ্যানঅলা যাওয়ার সময় বাবার লাশ পড়ে থাকতে দেখেন। তারাই আমাকে খবর দেন।’
সুনীলের সঙ্গে এলাকায় কারও কোনো বিরোধ ছিল না জানিয়ে মেয়ে স্বপ্না বলেন, তারা এই খুনের কারণ বুঝে উঠতে পারছেন না। সুনীলের মেয়ে জানান, তার বাবা স্থানীয় চার্চে এক সময় মালির কাজ করতেন। তার চাচা প্রশান্ত গোমেজ দিনাজপুরে একটি চার্চের ফাদার।
আইএস এর দায় স্বীকার:
আইএসের মুখপত্র হিসেবে পরিচিত আমাক সংবাদ সংস্থাকে উদ্ধৃত করে খবরে বলা হয়, বনপাড়ায় এক খ্রিস্টান এবং বান্দরবানে বৌদ্ধ ভিক্ষুকে হত্যা করেছে আইএসের যোদ্ধারা। বান্দরবানের নাইক্ষ্যংছড়ির চাকপাড়া বৌদ্ধ বিহারের অধ্যক্ষ মং শৈ উ-কে গত ১৪ মে গলা কেটে হত্যা করা হয়। হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানদের উপর আরও কয়েকটি হামলায় আইএসের নামে দায় স্বীকারের বার্তার খবর এলেও তা নাকচ করে সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে, দেশীয় জঙ্গিরা এগুলো ঘটিয়ে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠীর নাম দিচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাটোরে খ্রিস্টান ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা : দায় স্বীকার আইএসের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ