Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ০৮ ফাল্গুন ১৪২৬, ২৬ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

ইচ্ছা করে ভালো খেলেনি আফগানরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ৫:৫৩ পিএম

বিশ্বকাপের আগে নিজেদের বড় দল বলতে বাধেনি আফগান ক্রিকেটারদের। কিন্তু মূল আসরে রাউন্ড রবিন লিগের নয় ম্যাচের সবকয়টিতে হেরে সবার আগেই ছিটকে পড়ে দলটি। বিশ্বকাপে অধিনায়ক হিসেবে নতুন নিযুক্ত গুলবাদিন নাইবের সমালোচনাও হয়েছে অনেক। এবার সাবেক হয়ে যাওয়া সেই অধিনায়ক জানালেন ইচ্ছা করেই ভালো খেলছিল না সিনিয়র ক্রিকেটাররা।

গুলবাদিন দাবি করেছেন, দলের ক্রিকেটাররা ইচ্ছা করেই বিশ্বকাপে বাজে খেলেছেন। এমন মন্তব্য করে সাবেক অধিনায়ক রীতিমত হইচই ফেলে দিয়েছেন। বিশ্বকাপে আফগানিস্তানের সিনিয়র ক্রিকেটাররা খেলা নিয়ে উদাসীন ছিলেন বলেও দাবি তার, ‘আমরা মূলত সিনিয়র ক্রিকেটারদের উপর নির্ভরশীল দল। কিন্তু তারা জেনেশুনে ইচ্ছা করেই ভালো খেলছিল না।’

বিশ্বকাপে অধিনায়কত্ব করার সময় কেউ তার নির্দেশনা মানেননি বলেও জানিয়েছেন এই আফগান অলরাউন্ডার। ম্যাচে হেরে যাওয়ার পরও তাদের কোন ধরনের আক্ষেপ কাজ করেনি বলে জানান গুলবাদিন, ‘আমাকে তারা পাত্তা দিত না। আমি বল করতে বললেও আমার দিকে তাকাতও না। হেরে গেলে দুঃখ পাওয়া দূরে থাক, সাজঘরে ফিরে হাসাহাসি করত।’

বিশ্বকাপে গুলবাদিন নাইব অনেক বিষয়েই সমালোচিত হয়েছিলেন। এবার তার এই বক্তব্যের পর সমারোচনা তীর অন্যদিকে যায় কিনা তাই এখন দেখার বিষয। উল্লেখ্য, বিশ্বকাপের আগে আফগানিস্তানের অধিনায়ক ছিলেন আসগর আফগান। কিন্তু বিশ্বকাপের আগে দেশটির ক্রিকেট বোর্ড তাকে সরিয়ে গুলবাদিনকে অধিনায়ক করে। খেলোয়াড়দের মধ্যে একটি দ্বন্দ্ব তখনই বোঝা যাচ্ছিল। কিন্তু তার ফল এমন হবে কেউ তা ভাবতে পারেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৯ ফেব্রুয়ারি, ২০২০
১৭ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন