Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

প্রিয়া সাহার বিচারের দাবীতে তার পৈত্রিক এলাকা নাজিরপুরে মানবন্ধন

নাজিরপুর (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ৬:২৮ পিএম

মার্কিন প্রেসিডেন্টের কাছে প্রিয়া সাহার বাংলাদেশের সম্প্রদায়িক সহিংশতার বিষয়ে অভিযোগের বিরুদ্ধে তার পৈত্রিক এলাকা পিরোজপুরের নাজিরপুরে মানবন্ধন করেছেন এলাকাবাসী। স্থানীয় কনসার্ট ইম্পেরিয়াল ক্লাব নামের একটি সামাজিক সংগঠনের ব্যানারে গতকাল সোমবার সকাল সাড়ে ১০টায় উপজেলা সদরের পূবালী ব্যাংক চত্বরে এ মানববন্ধনের আয়োজন করা হয়। সংগঠনের সভাপতি মো. হৃদয় খানের নেতৃত্বে স্থানীয় রাজনৈতিক, সামাজিক সংগঠন ও স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের অংশ গ্রহনে অনুষ্ঠিত ওই মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা পরিষদের সদস্য মো. সুলতান মাহামুদ খান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান রঞ্জু, প্রিয়া সাহার পৈত্রিক এলাকা মাটিভাঙ্গা ইউনিয়নের বানিয়ারী গ্রামের নিত্যানন্দ সেবাশ্রমের প্রতিষ্ঠাতা ও পুরোহিত নিত্যানন্দ বৈরাগী, পিরোজপুর ইয়ূথ সোসাইটির প্রধান সমন্বয়ক মো. হাসিবুল ইসলাম হাসিব প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন নাজিরপুরে কোন হিন্দু-মুসলিমদের মধ্যে কোন বৈসম্য নাই, আমরা একই পরিবারে বাস করি। প্রিয়া সাহাকে অভিলম্ভে গ্রেফতার করে তার বিরুদ্ধে আইনী ব্যাবস্থা গ্রহনের দাবী জানান।
উল্লেখ্য, গত ১৭ জুলাই বুধবার মার্কিন প্রেসিডেন্টের কাছে গিয়া প্রিয়া সাহা বলেন ‘বাংলাদেশের ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ ও খিষ্টান নিখোঁজ রয়েছেন। দয়া করে আমাদের লোকজনকে সহায়তা করুন। আমরা আমাদের দেশে থাকতে চাই’। এরপর তিনি বলেন,‘ এখন সেখানে ১ কোটি ৮০ লাখ সংখ্যালঘু রয়েছেন। আমরা আমাদের বাড়িঘর খুইয়েছি। তারা আমাদের বাড়িঘর পুড়িয়ে দিয়েছে, তারা আমাদের ভূমি দখল করে নিয়েছে। কিন্তু এখন পর্যন্ত কোন বিচার পাইনি’।

ভিডিওতে দেখা গেছে, এক পর্যায়ে ট্রাম্প নিজেই সহানুভুতির সঙ্গে ওই নারীর সঙ্গে হাত মিলিয়েছেন। এ সময় ট্রাম্প ওই নারীকে প্রশ্ন করেন, ‘কারা জমি দখল করেছে, কারা বাড়ি-ঘর দখল করেছে?’
ট্রাম্পের প্রশ্নের উত্তরে ওই নারী বলেন, ‘তারা মুসলিম মৌলবাদি গ্রুপ এবং তারা সব সময় রাজনৈতিক আশ্রয় পায়। সব সময়ই পায়।’

তার এমন বক্তব্য দেশের রাজনৈতিক অঙ্গনসহ সকল সম্প্রদায়ের মানুষের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিরোজপুর

১৬ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ