Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

বন্যার কারণে গোবিন্দগঞ্জের মহিমাগঞ্জ ইউপির চেয়ারম্যান পদের উপনির্বাচন অনির্দিষ্টকালের জন্য স্থগিত

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ৬:৩০ পিএম

আকস্মিক বন্যার কারণে অধিকাংশ ভোটকেন্দ্র তলিয়ে যাওয়ায় গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার ১৬ নং মহিমাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচন স্থগিত করা হয়েছে। বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব, নির্বাচন পরিচালনা-২ মো: আতিয়ার রহমান স্বাক্ষরিত এক পত্রে এ নির্দেশনা প্রদান করেন। একই চিঠিতে জেলার সদর উপজেলার বোয়ালী ইউনিয়নের এক নং সাধারণ ওয়ার্ডের সদস্য পদের নির্বাচনও একই কারণে স্থগিত করা হয়েছে বলে জানানো হয়। আগামী ২৫ জুলাই এ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠানের দিন নির্ধারিত ছিল। এ লক্ষ্যে প্রার্থীরা ব্যাপক প্রচারণা চালিয়ে আসছিলেন। নির্বাচন কমিশনও প্রয়োজনীয় সকল প্রস্তুতি গ্রহণ করেছিলো। কিন্তু সাম্প্রতিক বন্যায় মহিমাগঞ্জ ইউনিয়নের মধ্য দিয়ে প্রবাহিত বাঙ্গালী নদীর বালুয়া ও বোচাদহ পয়েন্টে বন্যানিয়ন্ত্রণ বাঁধ ভেঙ্গে প্রবল বেগে পানি প্রবেশ করায় উপজেলার মহিমাগঞ্জসহ সাতটি ইউনিয়নের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়। এর দু’দিন আগেই তলিয়ে যায় গাইবান্ধা শহরসহ জেলার বিস্তীর্ণ এলাকা।

গত শনিবার দুপুরের মধ্যেই মহিমাগঞ্জ ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ১০টি কেন্দ্র হিসেবে নির্ধারিত শিক্ষা প্রতিষ্ঠানের অধিকাংশই বন্যার পানিতে তলিয়ে যায়। আশ্রয় কেন্দ্র হিসেবে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে সাংসারিক জিনিসপত্র ও গবাদী পশু নিয়ে উঠে পড়েছেন বানভাসী পরিবারগুলো।

উপজেলা নির্বাচন কমিশনের সরেজমিনে বন্যা পরিস্থিতির রিপোর্টের প্রেক্ষিতে পরবর্তীতে নির্দেশ না দেয়া নির্বাচন স্থগিত রাখার এ সিদ্ধান্ত গ্রহণ করে বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয় চিঠি প্রদান করেছে ২১ জুলাই। সোমবার গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার ব্রজেন্দ্র নাথ রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্থগিত
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ