Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

বানভাসী মানুষের পাশে দাঁড়াতে বিএনপির ৫টি কমিটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ৬:৪২ পিএম

বানভাসী মানুষের পাশে দাঁড়াতে ৫টি কমিটি করেছে বিএনপি। রাজশাহী, রংপুর, সিলেট, ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগে ৫টি আলাদা ত্রাণ কমিটি গঠন করে আগামীকাল মঙ্গলবার থেকেই কার্যক্রম শুরু করার সিদ্ধান্ত নিয়েছে দলটি। সোমবার (২২ জুলাই) বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৈঠকের পর দলের কেন্দ্রীয় ত্রাণ কমিটির আহবায়ক ও স্থায়ী কমিটি সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু এই কথা জানান।

তিনি বলেন, সারাদেশে যে ভয়াবহ বন্যা শুরু হয়েছে তাদের পাশে দাঁড়ানোর জন্য আমরা দলের জাতীয় ত্রাণ কমিটি প্রতিটি বিভাগে ত্রাণ কমিটি পরিচালনার জন্য একটি করে কমিটি গঠন করেছি। সেই কমিটিগুলোর নেতৃত্ব দেবেন দলের সিনিয়ন নেতৃবৃন্দ এবং এবং তাদের সঙ্গে সমন্বয়কারী হিসেবে থাকবেন সাংগঠনিক সম্পাদকবৃন্দ। এছাড়া প্রতিটি জেলাও একটি করে ত্রাণ কমিটি থাকবে। আগামীকাল (মঙ্গলবার) থেকে রিলিফ কমিটি কাজ শুরু করবে। এই টিমের সাথে একটা করে মেডিকেল টিম থাকবে, আমরা ভ্রাম্যমান মেডিকেল ক্যাম্প করব।

টুকু জানান, দলের ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন ময়মনসিংহে, দলের চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য মিজানুর রহমান মিনু রাজশাহী, খন্দকার মোক্তাদির সিলেটে, দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল রংপুরে, খায়রুর কবির খোকনকে ফরিদপুর বিভাগের আহবায়ক করে বিভাগীয় ত্রাণ কমিটি গঠন করা হয়।

বিকালে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে দলের ২১ সদস্যের কেন্দ্রীয় ত্রাণ কমিটির বৈঠক হয়। বৈঠকে লন্ডন থেকে স্কাইপেতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যুক্ত হন এবং ত্রাণ কার্যক্রম চালাতে যথাযথ নির্দেশনাও দেন। বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও উপস্থিত ছিলেন।

কেন্দ্রীয় ত্রাণ কমিটির বৈঠকে আরো ছিলেন, দলের ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য মনিরুল হক চৌধুরী, জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, হারুনুর রশীদ, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আসাদুল হাবিব দুলু, সাখাওয়াত হাসান জীবন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিলকিস জাহান শিরিন, শামা ওবায়েদ, কেন্দ্রীয় নেতা মীর সরাফত আলী সপু, আবদুল লতিফ জনি, হালিমা নেওয়াজ আরলি, রফিকুল ইসলাম, আমিরুল ইসলাম খান আলীম, মইনুল হাসান সাদী, আমিনুল ইসলাম, তাজভীরুল ইসলাম, রিয়াজউদ্দিন নসু, আবদুল খালেক, জাকির হোসেন বাবু, রাবিকুল করীম পাপ্পু প্রমূখ।

রংপুর বিভাগে ত্রাণ কমিটি আগামী ২৭ জুলাই লারমনিহাট ও কুড়িগ্রাম এবং ২৮ জুলাই গাইবান্ধায় ত্রাণ কার্যক্রম শুরু করবে বলে জানিয়েছে জাতীয় ত্রাণ কমিটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ