Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

চাষের জমিতে হীরক খণ্ড কুড়িয়ে পেলেন কৃষক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ৭:০৭ পিএম

প্রতিদিনের মতোই জমিতে চাষ করার সময় হঠাৎ একটি স্বচ্ছ নুড়ি পেয়ে সন্দেহবশত সেটি নিয়ে গয়নার দোকানে পরীক্ষা করতে যান এক কৃষক। পাথরটি পরীক্ষা করেই চক্ষু চড়কগাছ দোকানের মালিকের। স্বচ্ছ পাথরটি আসলে বেশ বড়সড় একটি হিরা। বাজার মূল্য অন্তত ৬০ লাখ টাকা!

ভারতীয় গণমাধ্যম জি নিউজ জানায়, ঘটনাটি অন্ধ্রপ্রদেশের কুরনুল জেলার গোলাভানেপল্লী গ্রামে। রোজকার মতো চাষের জমিতে কাজ করার সময়েই হীরক খণ্ডটি খুঁজে পান ওই কৃষক। ইতিমধ্যেই ওই চাষির থেকে ১৩.৫ লাখ টাকা ও পাঁচ তোলা সোনার বিনিময়ে হিরেটি কিনেছেন এক স্থানীয় হিরা ব্যবসায়ী।

আল্লাহ বক্স নামের ওই হিরা ব্যবসায়ী জানান, হীরক খণ্ডটি কেটে পালিশ করার পরে তার দাম প্রায় ৬০ লাখ টাকা পর্যন্ত হতে পারে। তবে, হীরক খণ্ডটির আকার, রঙ বা অন্যান্য তথ্য খোলসা করেননি ওই ব্যবসায়ী।

গোটা ঘটনাটি এখনো বিশ্বাস করতে পারছেন না ওই চাষি। তবে, অন্ধ্রপ্রদেশের এই অংশে হিরা খুঁজে পাওয়ার ঘটনা নতুন কিছু নয়। এর আগেও কুরনুল জেলা ও তার আশপাশের চাষের খেত, নদীর পার থেকে হিরা খুঁজে পেয়েছেন অনেকে। হিরার খোঁজে প্রতি বছর বর্ষার সময়ে তুঙ্গভদ্রা ও হুন্ডরী নদীর আশপাশে তাঁবু করে থাকতে শুরু করেন অনেকে। বর্ষায় ধুয়ে আসা বালি-কাদার মধ্যে হিরার খোঁজ করে সফলও হন কেউ কেউ। চলতি বছরেই ১২ জুন জন্নাগিরি গ্রামে ভেড়া চড়াতে বেরিয়ে হিরা খুঁজে পান এক ভেড়া-পালক। প্রায় ৫০ লাখ টাকা বাজার দরের সেই হিরাটি তিনি বিক্রি করেন ২০ লাখ টাকায়।



 

Show all comments
  • Jalal. ২২ জুলাই, ২০১৯, ১১:২৬ পিএম says : 0
    কপাল কাকে বলে!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২২ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ