Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

বুড়িগঙ্গার উভয় তীরে বিআইডব্লউিটিএর উচ্ছেদ অভিযান, ৪১টি স্থাপনা উচ্ছেদ

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ৭:১৮ পিএম

বুড়িগঙ্গা নদীর উভয় তীরে বিআইডব্লিউটিএ’র উচ্ছেদ অভিযানে ৪৬তম কার্যদিবসে ৪১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে আজ সোমবার (২২জুলাই)সকাল ১০টায় মুন্সিখোলা হতে এই উচ্ছেদ অভিযান শুরু করা হয়। উচ্ছেদ অভিযান শুরু হয়ে আলীগঞ্জ খেলার মাঠ পর্যন্ত একটানা বিকেল ৫টা পর্যন্ত চলে। উচ্ছেদকৃত স্থাপনাগুলোর মধ্যে ছিল একতলা ভবন ৫টি, দোতলা ভবন ১টি, আধাপাকা ১৫টি ও টিনের ঘর ২০টি। উচ্ছেদের সময় উচ্ছেদকৃত বিভিন্ন মালামাল নিলামে বিক্রি করে ১কোটি ৪৫লক্ষ ৮০হাজার টাকা সরকারের কোষাগারে জমা দেয়া হয়েছে। এসময় ২একর সরকারি জায়গা অবমুক্ত করা হয়।

উচ্ছেদ অভিযানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক একেএম আরিফ উদ্দিন, উপ-পরিচালক মোঃ মিজানুর রহমান, উপ-পরিচালক মোঃ কায়সারুল আলম, সহকারী পরিচালক মোঃ নুর হোসেন ও মোঃ রেজাউল করিম প্রমুখ। বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক একেএম আরিফ উদ্দিন বলেন, সরকারের নির্দেশনায় আমরা বুড়িগঙ্গা নদীকে দখলমুক্ত করার জন্য আমরা আজ ৪৬তম উচ্ছেদ অভিযান পরিচালনা করলাম। নদীর জায়গা নদীকে ফিরিয়ে দেয়ার জন্যই আমাদের এই অভিযান। নদীর জায়গা দখলকারী যেই হোক না কেন তাদের সকল রক্তচক্ষু উপেক্ষা করেই আমরা উচ্ছেদ অভিযান চালিয়ে যাচ্ছি। মঙ্গলবার সকাল ৯টায় আলীগঞ্জ মাঠ থেকে ফতুল্লা/বঞ্চবটি/ধর্মগঞ্জ পর্যন্ত উচ্ছেদ অভিযান চালানো হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্ছেদ অভিযান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ