Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

গোঁফ চুরি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

‘গোঁফ গিয়েছে চুরি’। সুকুমার রায়ের জনপ্রিয় ছড়াই কি বাস্তবের রূপ নিল? গোঁফ চুরিই বটে। এক ব্যক্তির বিনা অনুমতিতেই তার সাধের গোঁফ কেটে ফেলেছেন এক নাপিত। এতেই রেগে আগুন ওই যুবক। তিনি ওই নাপিতের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন। নাপিতরাও ছাড়বার পাত্র নন। তাদের সংগঠন অভিযোগকারীকে বয়কটের সিদ্ধান্ত নিয়েছে।

গত সপ্তাহে মহারাষ্ট্রের নাগপুর থানায় গিয়ে ৩৫ বছরের কিরণ ঠাকুর অভিযোগ করেন, কানহান এলাকায় সেলুনে তিনি চুল-দাড়ি কাটাতে যান। সুনীল লকশনে নামে এক নাপিত অনুমতি ছাড়াই তার সাধের জোড়া গোঁফ কেটে দেন। এতে কিরণ রেগে প্রতিবাদ করলে সুনীল তাকে বিশ্রী ভাষায় হুমকি দেন বলে অভিযোগ। এই অভিযোগের ভিত্তিতে ওই নাপিতের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করা হয়।

এই ঘটনার প্রতিবাদে কিরণকে কোনও পরিষেবা না-দেওয়ার সিদ্ধান্ত নেয় নাপিতদের সংগঠন নাভিক একতা মঞ্চ। তাদের সভাপতি শরদ ওয়াটকর জানিয়েছেন, ‘সুনীলের বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যে ও ভিত্তিহীন। গোঁফ কাটার আগে তিনি গ্রাহককে জিজ্ঞেস করেছিলেন।’ কিরণ তখন বাড়িও ফিরে গিয়েছিলেন। পরে ফিরে এসে তিনি ঝামেলা শুরু করেন বলে অভিযোগ ওয়াটকরের। সূত্র : টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ