Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

জমিয়াতুল মোদার্রেছীনের রাজশাহীর সভা আজ

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম | আপডেট : ১০:১৭ পিএম, ২৩ জুলাই, ২০১৯

খুলনায় ৪ জনের যাবজ্জীবন

খুলনা ব্যুরো : খুলনায় হত্যা মামলায় চার আসামিকে যাবজ্জীবন কারাদÐ দিয়েছেন আদালত। খুলনার ডুমুরিয়া উপজেলার হাফেজ ফরহাদুজ্জামানকে পিটিয়ে হত্যার ঘটনায় যাবজ্জীবন কারাদÐের পাশাপাশি তাদের ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদÐ দেয়া হয়েছে।
গতকাল সোমবার দুপুরে খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. ইয়ারব হোসেন এ রায় ঘোষণা করেন। অভিযোগ প্রমাণ না হওয়ায় মামলার অপর পাঁচ আসামিকে খালাস দেওয়া হয়েছে। নিহত হাফেজ ফরহাদুজ্জামান ডুমুরিয়ার শোভনা ইউনিয়নের মৌলভীপাড়ার মৃত বাবর আলীর ছেলে।
দÐপ্রাপ্ত আসামিরা হলেন-একই গ্রামের পীর আলী তফাদারের ছেলে শহীদ তফাদার, আমিন সরদার ও তার ভাই আজিজুল সরদার এবং সাত্তার সরদারের ছেলে সোলায়মান সরদার। খালাসপ্রাপ্তরা হলেন-মোমিন সরদার, সবুর সরদার, নুর ইসলাম সরদার, জুলফিকার সরদার ও নিছার সরদার।
আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী এম ইলিয়াস খান জানান, মসজিদের বালু চুরির প্রতিবাদ করায় ২০১৫ সালের ৫ জুন শুক্রবার জুমার নামাজ শেষে বাড়ি ফেরার পথে হাফেজ ফরহাদুজ্জামানকে পিটিয়ে হত্যা করা হয়।

 বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন রাজশাহীর মতবিনিময় সভা আজ (মঙ্গলবার) দুপুরে দারুস সালাম কামিল মাদরাসা প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব মাওলানা সাব্বির আহম্মদ মোমতাজী। বিশেষ অতিথি থাকবেন দৈনিক ইনকিলাবের সিনিয়র সহকারী সম্পাদক বিশিষ্ট লেখক মাওলানা ওবায়দুর রহমান খান নদভী। মতবিনিময় সভায় জ্ঞান বিজ্ঞান ও নৈতিক শিক্ষায় পরিপূর্ন মাদরাসা শিক্ষায় সিলেবাসে কর্মমূখি কারিগরি শিক্ষা বাধ্যতামূলক করতে শিক্ষামন্ত্রীর ঘোষণাকে স্বাগত জানানো ছাড়াও সভায় সাংগঠনিক বিষয় সমূহ নিয়ে আলোচনা হবে। 

মতবিনিময় সভায় উপস্থিত থাকার জন্য জমিয়াতুল মোদার্রেছীনের যুগ্মমহাসচিব ও রাজশাহীর সাধারণ সম্পাদক মওলানা মোকাদ্দাছুল ইসলাম আহবান জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ