Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরেন্দ্র জাদুঘর পরিদর্শনে ভারতীয় হাইকমিশনার

রাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বরেন্দ্র গবেষণা জাদুঘর পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলি দাস। গতকাল সোমবার দুপুরে হাই কমিশনার জাদুঘরে পৌছালে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহান তাঁকে স্বাগত জানান।

এসময় প্রো-ভিসি অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া, রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী, বরেন্দ্র গবেষণা জাদুঘরের পরিচালক অধ্যাপক এ আর এম আব্দুল মজিদ, রাজশাহীতে নিযুক্ত ভারতের সহকারী হাই কমিশনার সঞ্জীব ভাটি প্রমুখ উপস্থিত ছিলেন। হাই কমিশনার জাদুঘরে সংরক্ষিত নিদর্শনাদি ঘুরে ঘুরে দেখেন। বরেন্দ্র গবেষণা জাদুঘর সমৃদ্ধ করা ও দুই দেশের মধ্যে শিল্প-সংস্কৃতির ক্ষেত্রে আদান-প্রদান বাড়ানোর বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।
অন্যদিকে পুঠিয়া (রাজশাহী) উপজেলা সংবাদদাতা জানান: বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাস পুঠিয়া রাজবাড়ি পরিদর্শন করেন। গতকাল সোমবার সকালে পুরাকীর্তি সমৃদ্ধ ঐতিহ্যবাহী পুঠিয়া রাজবাড়িতে এসে পৌঁছান। সে সময় তিনি পুঠিয়া রাজবাড়ি সংলগ্ন বিভিন্ন মন্দির পরিদর্শন করেন ও পূজা দেন।
ভারতীয় হাইকমিশনারের সাথে উপস্থিত ছিলেন রাজশাহীতে নিযুক্ত সহকারী ভারতীয় হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি, পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার ওলিউজ্জামান, পুঠিয়া উপজেলা চেয়ারম্যান জিএম হিরা বাচ্চু, বাগমারা উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার, পুঠিয়া থানার অফিসার ইনচার্জ শাকিল উদ্দিন আহম্মেদ প্রমুখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ