Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭, ১৭ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

বিবর্তনবাদ শিক্ষা ব্যবস্থা বাতিল করতে হবে ড. মুহাম্মদ ঈসা শাহেদী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

: শিক্ষা ব্যবস্থা থেকে নাস্তিক ও বিবর্তনবাদী লেখকদের লেখা বাতিল করতে হবে। স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ের সিলেবাসে ধর্মীয় ভাবধারার লেখা বাধ্যতামূলক ভাবে অন্তভর্‚ক্ত করতে হবে। দেশের ইসলামী ও মাদ্রাসা শিক্ষার ঐতিহ্য ও অস্তিত্ব গভীর সংকটের সম্মুখীন হয়েছে।

ইসলামী শিক্ষার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র রুখে দাঁড়াতে অতীতের মতো জমিয়তে তালাবায়ে আরাবিয়ার প্রাক্তন ও বর্তমান কর্মীদের শপথ নিতে হবে। বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়ার প্রাক্তন সদস্যদের পুনর্মিলনী অনুষ্ঠানে সভাপতির ভাষণে ড. মওলানা মুহাম্মদ ঈসা শাহেদী এ কথা বলেন।

গতকাল ঢাকায় ফটোজার্নালিস্ট এ্যাসোসিয়েশন মিলনায়তনে আয়োজিত উক্ত সভায় আরো বক্তব্য রাখেন, অধ্যাপক মওলানা এ.টি.এম. হেমায়েত উদ্দিন, অধ্যাপক মওলানা এরশাদ উল্যাহ ভূইয়া, অধ্যক্ষ মুহাম্মদ শওকাত হোসেন, মওলানা মুহাম্মদ রুহুল আমীন, অধ্যাপক মওলানা মুহিবুল্লাহ নাসির, ডা. সাখওয়াত হুসাইন, অধ্যক্ষ মাওলানা রফিকুল ইসলাম খান, মাওলানা সুরুজুজ্জামান, অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান, অধ্যাপক মাওলানা মো: কামাল উদ্দীন ও মাওলানা মাহফুজুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ