Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

প্রেসিডেন্ট আজ জনপ্রশাসন পদক প্রদান করবেন

পঞ্চায়েত হাবিব | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

প্রশাসনে বিভিন্ন অবদান রাখায় এবারও ২৮জনকে দেয়া হচ্ছে জনপ্রশাসন পদক-২০১৯। প্রেসিডেন্ট মোঃ আবদুল হামিদ আজ আনুষ্ঠানিকভাবে এ পদক প্রদান করবেন। এবার জাতীয় পর্যায়ের ক্যাটাগরিতে ৫টি এবং জেলা পর্যায়ের ক্যাটাগরিতে ১৫টি পুরস্কার দেয়া হবে।
জাতীয় পাবলিক সার্ভিস ডে উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তজাতিক সম্মেলন কেন্দ্র সকাল ১০টায় ২০১৯ সালের পুরস্কারপ্রাপ্তদের হাতে প্রেসিডেন্ট আনুষ্ঠানিকভাবে এ পদক ও সম্মাননা স্মারক তুলে দেবেন। জনপ্রশাসন মন্ত্রণালয় স‚ত্রে এসব তথ্য জানা গেছে।
এদিকে জাতীয় পাবলিক সার্ভিস ডে উপলক্ষে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী পৃথক বাণী দিয়েছেন।
প্রেসিডেন্ট তার বাণীতে বলেন,
জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এবার যে ক্যাটাগরি নির্ধারণ করা হয়েছে এ গুলো হচ্ছে সাধারণ ক্যাটাগরি (ব্যক্তিগত), সাধারণ ক্যাটাগরি (দলগত) এবং সাধারণ ক্যাটাগরি (প্রাতিষ্ঠানিক), কারিগড়ি (ব্যক্তিগত), কারিগরি (দলগত) এবং কারিগরি (প্রাতিষ্ঠানিক)।
এ সব ক্যাটাগরিতে যারা জনপ্রশাসন পদক পাচ্ছেন তারা হলেন, দলগত ক্যাটাগরিতে রাজশাহী বিভাগীয় কমিশনার মো. নুর-উর-রহমান, ব্যক্তিগত ক্যাটাগরিতে পদক পাচ্ছেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন, মন্সিগঞ্জের জেলা প্রশাসক সায়লা ফারজানা এবং নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন। চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ও এবার পদক পাচ্ছেন। কওমি সনদের টেকসই মান নিশ্চিতকরণ ও মূল ধারার সাথে কওমি মাদ্রাসাগুলোর সম্পৃক্ততা বৃদ্ধিতে মাঠ পর্যায়ে বিশেষ উদ্যাগ গ্রহণ করায় মেহেরপুরের ডিসি মোঃ আতাউল গণিকে এ পদক দেয়া হচ্ছে। এছাড়া বিভিন্ন পর্যায়ে মোট ২৮ জন এ পদক পাচ্ছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ