Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

প্রিয়া সাহার বক্তব্য রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের অংশ

বিবৃতিতে পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই এক বিবৃতিতে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে প্রিয়া সাহার ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত বক্তব্যের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বলেছেন, বাংলাদেশে মুসলিম মৌলবাদীরা হিন্দুদের জায়গাজমি দখল ও ঘরবাড়ি পুড়িয়ে দিয়েছে মর্মে দেয়া মিথ্যা বক্তব্যে ৯২ ভাগ মুসলমানকে ব্যথিত ও মর্মাহত করেছে।

তিনি বলেন, বাংলাদেশ সা¤প্রায়িক স¤প্রীতির দেশ। এ দেশে সব সংখ্যালঘুই সুখে-শান্তিতে বসবাস করছে। সা¤প্রদায়িক স¤প্রীতি বিনষ্টের হীন উদ্দেশ্যেই প্রিয়া সাহা বাংলাদেশের সংখ্যালঘুদের সম্পর্কে মিথ্যা প্রচারণা চালিয়ে পরিস্থিতি ঘোলা করার অপচেষ্টা চালিয়েছে। তিনি বলেন, বাংলাদেশে তিন কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানকে গুম করা হয়েছে, এতো অধিকসংখ্যক সংখ্যালঘু বাংলাদেশে নেই। তাহলে এত অধিকসংখ্যক সংখ্যালঘু গুম হলো কিভাবে? এতেই স্পষ্টভাবে বুঝা যাচ্ছে যে, তার এ বক্তব্য মিথ্যাচার ছাড়া আর কিছুই নয়। প্রিয়া সাহার এই বক্তব্য রাষ্ট্রদ্রোহিতার শামিল। তিনি সরকারকে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান।
ইসলামী আন্দোলন ঢাকা মহানগর উত্তর

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, প্রিয়া সাহার বক্তব্য মিথ্যা উস্কানিমূলক ও রাষ্ট্রবিরোধী। এটা দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র। তিনি আগামী ৩০ জুলাই মঙ্গলবার ঢাকাস্থ ভারতীয় দূতাবাস অভিমুখে গণমিছিল সফল করার জন্য নগরবাসির প্রতি আহবান জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ