Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

ধর্ষণ মামলা থেকে মুক্ত রোনালদো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৯, ১১:৩৪ এএম | আপডেট : ৩:৫৯ পিএম, ২৩ জুলাই, ২০১৯

ফুটবল তারকা ক্রিস্টিয়ানো রোনালদো আপাতত নির্ভার। দীর্ঘদিন ধরে চলতে থাকা যৌন নিপীরনের মামলা থেকে মুক্তি পেলেন এই পর্তুগিজ তারকা। এই অভিযোগ নিয়ে বহুদিনের টানাপড়েন শেষে নেভাডার ডিসট্রিক্ট অ্যাটর্নি জানান ‘নয় বছর আগেকার ধর্ষণের ক্ষেত্রে পর্যাপ্ত তথ্য প্রমাণের অভাবে এই অভিযোগের ভিত্তি নিয়েই প্রশ্ন থেকে যায়।’
ঘটনার সূত্রপাত ২০১৮ সালে। সেই বছরের মে মাসে আমেরিকার নেভাডার এক মডেল ক্যাথরিন ম্যায়োরগা অভিযোগ জানান, ২০০৯ সাল নাগাদ এই পর্তুগিজ ফুটবল তারকা নেভাডারই এক পেন্টহাউসের স্যুইটে তাকে যৌন হেনস্থা এবং ধর্ষণ করেছেন। রোনালদোর বিরুদ্ধে এমনই অভিযোগ জানান ওই মার্কিন মডেল। এই অভিযোগ নিয়ে শোরগোল পড়ে যায় ফুটবলপাড়ায় ও সোশ্যাল মিডিয়ায়। ফুটবল মহাতারকার বিরুদ্ধে এই অভিযোগ ওঠায় নড়েচড়ে বসে মার্কিন পুলিশ প্রশাসন। অভিযোগ খতিয়ে দেখতে মাঠে নামে লাস ভেগাস পুলিশ। কিন্তু, প্রথম থেকেই এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যে বলেই দাবি করছিলেন সিআরসেভেন।
রোনালেদোর আইনজীবী পিটার ক্রিস্টিয়ানসেন এ বিষয়ে কোন মন্তব্য করেননি। কিন্তু তিনি জানিয়েছেন, ম্যায়োরগা ও রোনালদোর মাঝে যা কিছু হয়েছিল, দুজনের সম্মতিকেই হয়েছিল। সাবেক মডেল ও শিক্ষিকা ম্যায়োরগার কোন মন্তব্যও পাওয়া যায়নি। তবে তার আইনজীবি মার্ক স্টোভেল শিকার করেছেন এই ঘটনা আদালতের বাইরে নিষ্পত্তি হওয়ার জন্য ম্যায়োরগাকে ৩ লাখ ৭৫ হাজার ডলার দেওয়া হয়েছে রোনালদোর পক্ষ থেকে।
ধর্ষণের এই অভিযোগটিও বেশ পুরনো। ২০০৯ সালে রোনালদোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা হয়েছিল। লাস ভেগাস পুলিশ তখনই জানিয়েছিল, অভিযোগের প্রেক্ষিতে করা তদন্তে রোনালদোর বিরুদ্ধে কিছুই খুঁজে পায়নি তদন্ত কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোনালদো

২৪ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন