Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

অধিভুক্তি বাতিলের দাবিতে ঢাবিতে ৩য় দিনের মত তালা, বিক্ষোভে শিক্ষার্থীদের ঢল

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৯, ১১:৪২ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে তৃতীয় দিনের মত ঢাবির প্রশাসনিক ও একাডেমিক ভবনে তালা লাগিয়ে ক্লাস পরীক্ষা বর্জন অব্যাহত আছে। এদিন সকাল থেকে ক্লাস বর্জন করে ব্যাপকহারে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে অংশ নিতে দেখা যায়।

বিক্ষোভরত শিক্ষার্থীরা স্লোগান দিচ্ছেন, "রাখতে ঢাবির সম্মান,সাত কলেজ মেমানান,অামরা অাছি থাকব, ঢাবির সম্মান রাখব, সাত কলেজের ঠিকানা, ঢাবির হবেনা।"

সকালে বিভিন্ন বিভাগ ও ফ্যাকাল্টিতে তালা মারা শেষে সাড়ে ১০টার দিকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের হয়।
বিক্ষোভ মিছিল ঢাবির অপরাজেয় বাংলা থেকে শুরু করে সেন্ট্রাল লাইব্রেরী হয়ে সামাজিক বিজ্ঞান অনুষদ হয়ে, ব্যবসা শিক্ষা অনুষদ,মহসীন হল দিয়ে ঘুরে ভিসি চত্তর হয়ে কলা ভবন দিয়ে ঘুরে অাবার ভিসিতে এসে অবস্থান নিয়েছে।

অান্দোলনকারীদের অন্যতন সমন্বয়ক সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী অাকরাম হোসেন বলেন, প্রো-ভিসি স্যার অামাদের যে কথা বলেছেন না মেনে নেওয়ার মত নয়। বিশ্ববিদ্যালয় ৭৩ অধ্যাদেশ অনুযায়ী চলে সেক্ষেত্রে বিশ্ববিদ্যালয় স্বাধীন। অাজ ভিসি স্যার অাসবেন অামাদের দাবি স্যার অাসা মাত্র এর একটা ব্যবস্থা নিবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ