Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

অবুঝ শিশু তুবা মা হত্যার বিচারের দাবীতে মানববন্ধনে

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৯, ১:৪৫ পিএম

ছেলে ধরা সন্দেহে গুজবেই গনপিটুনিতে নিহত তাসলিমা বেগম রেনুর হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবীতে লক্ষ্মীপুরের রাযপুরের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করছে স্থানীয় এলাকাবাসী। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে লক্ষ্মীপুর-রায়পুর সড়কের প্রাইম ব্যাংকের সামনে ঘন্টাব্যাপী এ কর্মসুচি পালন করে সর্বস্তরের মানুষ। রায়পুর উপজেলা সর্বস্তরের জনগনের ব্যানারে এ কর্মসুচির আয়োজন করা হয়। এসময় সর্বস্তরের মানুষের সঙ্গে মা হত্যার বিচার চেয়ে অবুঝ শিশু তুবাও মানববন্ধনে দাড়িয়ে শুধু কান্না করছে। চারদিকে শুধু তাকিয়ে তাকিয়ে দেখছে।

এসময় বক্তব্য রাখেন, রায়পুর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মারুফ বির জাকারিয়া, যুবলগি নেতা তানভীর কামাল,হোসেন সরদার ও জাকির হোসেন প্রমুখ। এ কর্মসুচিতে অংশ নেয় বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী,শ্রেনী পেশাসহ সর্বস্তরের মানুষ। এসময় বক্তারা বলেন, ছেলে ধরা গুজবেই তাসলিমা বেগম রেনুকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। তাসলিমা বেগম রেনু ছিল একজন ভালো প্রকৃতির মানুষ। কিন্তু তাকে আজ এইভাবে পিটিয়ে হত্যা করা হবে,এটা কোন সভ্য সমাজে হতে পারেনা। এ হত্যাকারীদের দ্রুত চিহিৃত করে গ্রেপ্তার ও বিচারের দাবী জানান তারা। এসময় পরিবারের লোকজন গুজব ছড়িয়ে মানুষ হত্যার বিচারের দাবী জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

উল্লেখ্য,শনিবার সকালে ঢাকার উত্তর পূর্ব বাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তাসলিমা বেগম রেনুকে প্রকাশে পিটিয়ে হত্যা করা হয়। মেয়েকে ভর্তির জন্য ওই স্কুলে খোঁজ নিতে গিয়ে কথাবার্তায় সন্দেহ হলে গুজবেই লোকজন জড়ো হয়ে ছেলেধরা বলে পিটুনি দিলে তার মৃত্যু হয়। লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার উত্তর সোনাপুর গ্রামে রেনুর বাড়ি। তুবা এখন খালাদের সঙ্গে রয়েছে। রোববার রাতে রেনুর নামাজের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।



 

Show all comments
  • Nahida haider ২৩ জুলাই, ২০১৯, ২:৩৯ পিএম says : 0
    Manonia podhan muntti apnadersokoler kache a atim tubar jono nejjo bachar asha korchi amader bangali bolte ginahoy.amader deshe bekar jobokder sogkha atotay bere gechi je ara valo modo bojar gen ney. Tay arakom onek nogra kaj kore. R akjon choto bachak aj atim korte tader hat kaplona ditkar amon omanusder. pleas arako januarder shadhin Bangladeshe beche thakar kono odhikar ney. Joy banla joy bongobundhu
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন