Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

ভারতে নবজাতকের পিতৃত্বের দাবিতে হাজির তিনজন, নিশ্চুপ মা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৯, ৩:২০ পিএম

ঘটনা কলকাতার। শহরের গাঙ্গুলী বাগান এলাকার একটি বেসরকারি হাসপাতালে কন্যা সন্তানের জন্ম দেন স্বপ্না মৈত্র নামের এক নারী। বিপত্তি বাধে এর পর। ওই নবজাতকের পিতৃত্বের দাবি নিয়ে একে একে হাজির হন তিনজন। তবে শিশুটির আসল বাবা কে, তা জানাতে পারেননি স্বপ্না।

সংবাদমাধ্যম জি নিউজ জানায়, গত শনিবার স্বপ্না মৈত্রকে হাসপাতালে ভর্তি করান রবীন্দ্রপল্লী এলাকার বাসিন্দা দীপঙ্কর পাল। স্বপ্নার স্বামী হিসেবে নিজেকে পরিচয় দেন তিনি। পরদিন রোববার স্বপ্নার একটি কন্যা সন্তান হয়। এ নিয়ে হোয়াটসঅ্যাপে স্বপ্না একটি স্ট্যাটাস দেন।

ওই স্ট্যাটাস দেখে হাসপাতালে হাজির হন নিউটাউন এলাকার বাসিন্দা হর্ষ ক্ষেত্রী। তিনি দাবি করেন স্বপ্না তার স্ত্রী, আর নবজাতকটি তার মেয়ে। তিনি দাবির স্বপক্ষে বিয়ের সনদও দেখান।

বাবার পরিচয় নিয়ে বিপত্তিতে পড়ে থানায় খবর দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। আর দাবিদার দুই বাবাকে রাখা হয় মা-মেয়ে থেকে আলাদা।

এরপর জল গড়ায় আরও দূর। দুই 'বাবাকে'নিয়ে যখন পুলিশ 'সংকটে'তখনই প্রদীপ রায় নামের এক ব্যক্তির দাবি করেন নবজাতকটি তার মেয়ে। এতে পরিস্থিতি আরও ঘোলাটে হয়।

তবে এতো কিছুর পরও স্বপ্না এ নিয়ে কোনো মন্তব্য করতে চাননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পশ্চিমবঙ্গ


আরও
আরও পড়ুন