Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

আখতারের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ, লাঞ্ছিত ভিপি

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৯, ৪:২৬ পিএম

ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতারের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ করেছেন তিনি। সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনে তালা লাগালে ছাত্রলীগের একটা বিশাল মিছিল গিয়ে তালা খুলে ফেলে। এসময় আন্দোলনরত শিক্ষার্থীদের সেখানে দেখতে গেলে তার উপর হামলা করা হয় বলে অভিযোগ আখতার হোসেনের।

মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মল চত্বরে এ ঘটনা ঘটে।

জানা যায়, অধিভুক্ত সাত কলেজকে ঘিরে সৃষ্ট সংকট সমাধানে উপাচার্যের কাছে স্মারকলিপি দেয়ার আগে অপরাজেয় বাংলার পাদদেশে সমাবেশের আয়োজন করে ছাত্রলীগ।

সমাবেশ শেষে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের নেতৃত্বে নেতাকর্মীরা মিছিল নিয়ে প্রশাসনিক ভবনের দিকে যাচ্ছিলেন।

এসময় মল চত্বর এলাকায় সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে অবস্থানকারী ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেনের ওপর অতর্কিত হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা।

হামলার বিষয়ে আখতার বলেন, ‘সাধারণ শিক্ষার্থীরা গত কয়েকদিন ধরে ‘লাগাও তালা, বাঁচাও ঢাবি’ কর্মসূচি পালন করে আসছেন। আজ ছাত্রলীগ সমাবেশ করে যখন প্রশাসনিক ভবনে যায়, সেখানে সাধারণ শিক্ষার্থীদের একটা অংশ ছিল। আমরা তাদেরকে দেখার জন্য সেখানে যাই।

সেখানে ছাত্রলীগের রাব্বানী ভাই, শোভন ও সাদ্দাম ভাই ছিলেন। তারা স্মারকলিপি দেয়ার জন্য ভেতরে যায়। তখন আমরা পাশে দাঁড়িয়ে ছিলাম। সেখান চলে আসার সময় জহুরুল হক হলের সহ-সম্পাদক রাব্বি আমাকে মারধর করে। এভাবে তারা আমার ওপর উপর্যুপরিহামলা করতে থাকে।

কেন তারা আমাদের মারবে। আমি ডাকসুর সমাজসেবা সম্পাদক, সাধারণ শিক্ষার্থীদের পক্ষে কথা বলার জন্য আমার ওপর হামলা করার অথরিটি তাদের কে দিলো। আমি অবিলম্বে এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।’
এসময় হামলার প্রতিবাদ ও বিচার দাবিতে সাধারণ শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দেন।

এদিকে সমাজসেবা সম্পাদক ও নারী শিক্ষার্থীদের উপর হামলার অভিযোগ এনে অপরাজেয় বাংলার পাদদেশে মানববন্ধন করতে এসে ছাত্রলীগ নেতাকর্মীদের দ্বারা লাঞ্ছিত হয়েছেন ভিপি নুরুল হক নুর।

অপরাজেয় বাংলার পাদদেশে অবস্থান নিলে ছাত্রলীগের একটি মিছিল এসে চারদিকে থেকে মানববন্ধনরত শিক্ষার্থীদের ঘিরে ধরেন। এসময় সেখানে নুরকে জিঙ্গাসাবাদ করেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এসময় চারপাশ থেকে ছাত্রলীগ কর্মীরা ভিপিকে গালাগালি করলে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাঞ্ছিত ভিপি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ