Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৯, ৪:৫৮ পিএম

সিরাজগঞ্জে যৌতুকের দাবিতে স্ত্রী হত্যার দায়ে স্বামী কামরুল ইসলামকে(৪২) মৃত্যুদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার বেলা ১২টার দিকে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১’র বিচারক ফজলে খোদা মো. নাজির দণ্ড প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত কামরুল সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের বনবাড়িয়া গ্রামের আবুল হোসেনের ছেলে। আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর আনোয়ার পারভেজ লিমন এ তথ্য নিশ্চিত করেছেন।
মামলার বিবরণে জানা যায়, ১৯৯৮সালে কামরুলের সাথে সিরাজগঞ্জ পৌর এলাকার দিয়ারধানগড়া মহল্লার আব্দুল আজিজের মেয়ে মুন্নীর দুই লাখ টাকা যৌতুকের বিনিময়ে বিয়ে হয়। বিয়ের পর বিভিন্ন সময় আরো যৌতুকের জন্য মুন্নীকে তার স্বামী কামরুল নির্যাতন করতো। এরই জের ধরে ২০১২সালের ১২জুলাই তিন লাখ টাকা যৌতুক দাবিতে মুন্নীকে স্বামী কামরুল ব্যাপক মারপিট করে এবং গলা টিপে হত্যা করে। এ ঘটনায় মুন্নীর বড় বোন পারুল বেগম বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করেন। দীর্ঘ স্বাক্ষ্য প্রমান শেষে মঙ্গলবার আদালত এ রায় প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদণ্ড

১৯ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন