Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

পাবনায় পবিত্র কোরবানীর জন্য গরু বাহাদুরের দাম ১১ লাখ টাকা !

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৯, ৫:১৪ পিএম

বাহাদুরকে পবিত্র কোরবানীর পশুর হাটে তোলা হবে বিক্রির জন্য। দামা নির্ধারন করা হয়েছে ১১ লাখ টাকা। জানা মতে, পাবনায় এখন এই বাহাদুর গরুর দাম সর্বোচ্চ পর্যায়ে রয়েছে। পাবনার সুজানগর উপজেলার আনোয়ার হোসেন মোল্লা একজন ক্ষুদ্র খামারী। তিনি একটি গরু লালন-পালন করে অনেক বড় করেছেন। এই গরুর দাম চেয়েছেন ১১ লাখ টাকা। এই দামে তাঁর গরুটি কেউ কিনলে ক্রেতাকে বিশেষ পুরস্কার দেওয়া হবে। এদিকে,
১১ লাখ টাকা মূল্যের পাহার সমান বাহাদুরকে দেখতে প্রতিদিনই মানুষজন ভিড় করছেন তাঁর বাড়ির আঙ্গিনার খামারে। এমনই একজন পৌর এলাকার রফিকুল ইসলাম তুষার তিনি লোকমুখে ১১ লাখ টাকা মূল্যের গরুর খবর শুনে কথা শুনে দেখতে এসেি লেন। তিনি জীবনে এতো বড় গরু এই প্রথম দেখলেন বলে অভিমত ব্যক্ত করেন। অনেকেই এই রকম মন্তব্য করছেন। গরুর মালিক আনোয়ার হোসেন মোল্লা জানান, নিজ খামারের প্রায় আড়াই বছর আগে ‘ফিজিয়াম’ (অস্ট্রোলিয়া) জাতের এই গরুটি তাঁর খামারে জন্ম নেয়। শখ করে বড় করে ওর নাম দিয়েছিলাম ‘বাহাদুর’।
তাঁর মতে, গরুটি প্রায় দৈর্ঘ্য ৮ ফুট ও উচ্চতা ৬ ফুট। ২২ মন মাংস আছে গরুটির গায়ে । তিনি বলেন, প্রাণী সম্পদ অধিদপ্তরের কোন পরামর্শ ছাড়াই গরুটি বড় করেছি। ছয় কাঠা জমিতে ঘাস লাগানো আছে। সেই ঘাস আর খৈল ও ভুষি খাওয়াইয়ে গরুকে এত বড় করেছি। মোটাতাজা করার জন্য কোন ওষুধ প্রয়োগ করা হয়নি বলে তাঁর দাবী
এ ব্যাপারে সুজানগর উপজেলা প্রাণী সম্পদ দপ্তরের ভেটেনারী চিকিৎসক মো. আব্দুল লতিফ জানান, সুজানগর পৌর শহরের ভবানীপুর এলাকায় একটা বড় গরু আছে শুনেছেন। তিনি গরুটি দেখেননি,তবে দেখতে যাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোরবানী

১৭ আগস্ট, ২০১৮
১৫ আগস্ট, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ