Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মানববন্ধনেও মাকে খুঁজেছে শিশুটি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৯, ৫:২৩ পিএম

মা তাসিলমা বেগম রেনু হত্যার বিচারের দাবিতে রাস্তায় দাঁড়িয়েছে চার বছর বয়সী তুবা। মানববন্ধনে অনেক মানুষের ভিড়ে শিশু সন্তানটি বারবার তাকে মাকে খুঁজেছে। ‘মা কই, মা কই’ বলে কান্নাও করেছে মেয়েটি। অবোধ শিশু কন্যাটি বুঝে উঠেনি এখনও যে, তার মা আর বেঁচে নেই। তার মায়ের হত্যার বিচারের দাবিতেই রাস্তায় দাঁড়িয়েছে সে।
রাজধানীর বাড্ডায় গণপিটুনিতে নিহত রেনুর হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে লক্ষ্মীপুরের রায়পুরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করছে এলাকাবাসী। লক্ষ্মীপুর-রায়পুর সড়কের প্রাইম ব্যাংকের সামনে ঘন্টাব্যাপী এ কর্মসূচি পালন করে সর্বস্তরের মানুষ।
এসময় বক্তব্য রাখেন, রায়পুর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মারুফ বিন জাকারিয়া, যুবলীগ নেতা তানভীর কামাল, হোসেন সরদার ও জাকির হোসেন প্রমুখ। এ কর্মসুচিতে অংশ নেয় নিহত রেনুর স্বজনসহ বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী, শ্রেণি পেশাসহ সর্বস্তরের মানুষ।
এসময় বক্তারা বলেন, ছেলেধরা গুজবে লক্ষ্মীপুরের মেয়ে তাসলিমা বেগম রেনুকে ঢাকায় নির্মমভাবে হত্যা করা হয়েছে। তাসলিমা বেগম রেনু ছিলেন একজন ভালো মানুষ। কিন্তু তাকে বিনাঅপরাধে পিটিয়ে হত্যা করা হয়েছে, এটা কোন সভ্য সমাজে হতে পারেনা। দ্রুত হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবি জানান তারা। এসময় নিহত রেনুর স্বজনরা মানুষ হত্যার বিচারের দাবি জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।
উল্লেখ্য, গত শনিবার সকালে ঢাকার উত্তর পূর্ব বাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তাসলিমা বেগম রেনুকে প্রকাশে পিটিয়ে হত্যা করা হয়। মেয়েকে ভর্তির জন্য ওই স্কুলে খোঁজ নিতে গেলে এ ঘটনা ঘটে। নিহত রেনুর বাড়ি লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার উত্তর সোনাপুর গ্রামে। তার শিশু সন্তান তুবা এখন খালাদের সঙ্গে রয়েছে। রোববার রাতে রেনুর নামাজের জানাজা শেষে লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ