Inqilab Logo

ঢাকা, রোববার ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬, ১২ শাওয়াল ১৪৪০ হিজরী।

রমজানের চাঁদ দেখা গেছে মধ্যপ্রাচ্যে ও পশ্চিমা দেশগুলোয় রোজা শুরু আজ

প্রকাশের সময় : ৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক

রমজানের চাঁদ দেখা যাওয়ায় সউদী আরবসহ মধ্যপ্রাচ্যে আজ (সোমবার) রোজা রাখা শুরু করবেন সে অঞ্চলের মুসলিমরা। যুক্তরাষ্ট্রেও আজ থেকে রোজা শুরু হচ্ছে। সাধারণত মধ্যপ্রাচ্যের একদিন পর বাংলাদেশে চাঁদ দেখা যায়। বাংলাদেশে আজ বৈঠকে বসছে জাতীয় চাঁদ দেখা কমিটি। আজ সন্ধ্যায় চাঁদ দেখা গেলে রাতে সাহারি খেয়ে কাল (মঙ্গলবার) থেকে রোজা শুরু করবেন বাংলাদেশের মুসলিমরা। সউদী সরকার গতকাল চাঁদ দেখার ঘোষণা দিয়ে আজ থেকে রমজান মাস শুরুর সিদ্ধান্ত জানান বলে আরব নিউজের খবরে বলা হয়েছে।
সউদী আরবের মতো সংযুক্ত আরব আমিরাত সরকারও এই ঘোষণা দিয়েছে বলে খালিজ টাইমসের খবরে বলা হয়। মধ্যপ্রাচ্যের অন্য দেশগুলোতেও আজ রোজা শুরু হচ্ছে বলে ওই অঞ্চলের সংবাদ মাধ্যমের খবরে বলা হয়।
এদিকে নিউইয়র্ক থেকে সংবাদদাতা জানান, সউদী আরবের সঙ্গে মিল রেখে যুক্তরাষ্ট্রেও সোমবার রোজা শুরু হচ্ছে। যুক্তরাষ্ট্রে বাংলাদেশীদের পরিচালনাধীন আড়াই শতাধিক মসজিদসহ ২৬ শতাধিক মসজিদে গতরাতে তারাবি আদায়ও শুরু হয়েছে। সূত্র : ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ