Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

গলাকাটা আতঙ্ক প্রতিরোধে মাইকিং

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে গলাকাটা আতঙ্ক প্রতিরোধে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা ব্যাপি একযোগে মাইকিং চলছে। পাশাপাশি ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে প্রত্যেক মসজিদে নামাজের পর সংশ্লিষ্ট ইমামদের গুজবের ব্যাপারে বক্তব্য রাখতে বলা হয়েছে। গত সোমবার থেকে শুরু হওয়া মাইকিং গুজবজনিত পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত জনস্বার্থে এ প্রচারাভিযান চলবে বলে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নিশ্চিত করেন। ‘পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা লাগবে’ এমন গুজবে স¤প্রতি দেশের বিভিন্ন স্থানে হতাহতের ঘটনা ও ফেসবুকসহ বিভিন্ন সামাজিক প্রত্যেক ইউনিয়নে মাইকিং অব্যাহত রাখতে সংশ্লিষ্ট চেয়ারম্যানদের নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি, গুজবকে কেন্দ্র করে অপরিচিত সন্দেহভাজন ব্যক্তিকে গণপিটুনিতে হত্যা বা আহত না করে আইন নিজের হাতে তুলে না নিয়ে তাৎক্ষণিকভাবে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারের (০১৭৩৩৩৭৩৩৩৬) ও ঈশ্বরগঞ্জ থানার ওসি (০১৭১৩৩৭৩৪৩৫) মোবাইলে জানাতে বলা হয়েছে। 

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহম্মেদ কবীর হোসেন জানান, একটি কুচক্রী মহল বর্তমানে দেশে চলমান গুজবকে কেন্দ্র করে তাদের স্বার্থ হাসিলে ব্যস্ত। আর সাধারণ মানুষ যাতে গুজবে কান না দেয় সেজন্যই মাইকিং করা হচ্ছে।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) উম্মে রুমানা তুয়া জানান, গলাকাটা গুজবে ঈশ্বরগঞ্জে যাতে কোনো হতাহতের ঘটনা না ঘটে। জনমনে যাতে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি না হয় সে জন্য মানুষকে সচেতন করতে মাইকিংয়ের পাশাপাশি ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে প্রত্যেক মসজিদে নামাজের পর সংশ্লিষ্ট ইমামদের গুজবের ব্যাপারে বক্তব্য রাখতে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন