Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

পাবনার সুজানগরে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডারকে পিটিয়ে আহত, আটক ৩

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৯, ৯:০০ পিএম

পাবনা সুজানগর উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদ ও তার পুত্র সুজানগর মহিলা কলেজের প্রভাষক জাহিদুল হাসান রোজ কে পিটিয়ে আহত করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার সুজানগর ভবানীপুরে তার নিজ বাড়ীতে জমিজমা নিয়ে বিরোধের জের ধরে এই ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ ৩ জনকে আটক করেরছ। আটককৃতরা হলেন- সুলতান মাহমুদ’র আপন ভাতিজা মো.শহীদুর রহমান, তার পুত্র নিরব এবং শহীদুর রহমানের ভাগ্নে আনিছুর রহমান । আটকের পরপরই তাদেরকে মঙ্গলবার পাবনা কোর্টে প্রেরণ করে বিজ্ঞ জুডিশিয়াল আদালতের মাধমে জেল হাজতে প্রেরণ করা হয়।
সুজানগর থানায় দায়ের করা লিখিত অভিযোগ সুত্রে জানা যায়- জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ও পূর্ব শত্রুতা হিসাবে মঙ্গলবার আনুমানিক ১১টার দিকে সুজানগর পৌরসভার ভবানীপুর গ্রামের নিজ বাড়ির সামনে মারপিটের এ ঘটনা ঘটে। এদিকে,
এ ঘটনার পরপরই মারপিটের শিকার আহত মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদকেকে দেখতে সুজানগর হাসপাতালে যান সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজিৎ দেবনাথ। এ সময় তারা এ ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি আহ্বান জানান।
্এই ঘটনার মামলার এজাহারভুক্ত আসামী জিয়াকে আটকের পর ছেড়ে দেওয়ার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে থানার ভারপাপ্ত কর্মকর্তাকে একাধিকবার মোবাইলে ফোন করে পাওয়া যায়নি।
সুজানগর থানা ইন্সপেক্টর(তদন্ত) হাদিউল ইসলাম জানান মারধরের এ ঘটনায় অপর আসামীদেরকের ধরতে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে। স্থানীয় এলাকাবাসী জানান অনেকদিন আগে থেকেই উভয় পক্ষ্যের মধ্যে জমি-জমা ভাগ-বাটোয়ারা নিয়ে করে বিরোধ চলে আসছিল।
এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হামলাকারীদের আইনের আওতা এনে শাস্তি দাবি করেছেন সেক্টর কমান্ডারস্ ফোরাম-মুক্তিযুদ্ধ'৭১ পাবনা জেলা শাখা।
সেক্টর কমান্ডারস্ ফোরাম-মুক্তিযুদ্ধ'৭১ কেন্দ্রীয় কমিটি সদস্য ও পাবনা জেলা শাখার সভাপতি মুক্তিযোদ্ধা আ.স.ম.আব্দুর রহিম পাকন বলেন- আজ "মুক্তিযুদ্ধের চেতনার" সরকার ক্ষমতায় অধিষ্ঠিত। একজন মুক্তিযোদ্ধাকে পিটিয়ে আহত করা মানে জাতীর সূর্য সন্তানদের আহত করা। আমরা মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদ এর উপর হামলাকারীদের দৃষ্টান্ত শাস্তি চাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিটিয়ে আহত


আরও
আরও পড়ুন