Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

দক্ষিণ-পশ্চিম জুড়ে চলছে ব্যাপক প্রস্ততি

বিএনপির খুলনা বিভাগীয় সমাবেশ কাল

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

চট্টগ্রাম ও বরিশালের পর আগামীকাল বৃহস্পতিবার খুলনায় বিএনপির বিভাগীয় সমাবেশ। খুলনা শহীদ হাদিস পার্কে বেলা ২টায় সমাবেশ অনুষ্ঠিত হবে। বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি এবং জনমত গঠন ও মানুষকে জাগানোর এই সমাবেশ। সমাবেশ স্বার্থক ও সফল করতে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১০ জেলা অর্থাৎ কুষ্টিয়া ভেড়ামারার পদ্মাপাড় থেকে বাগেরহাট খুলনার সমুদ্রপাড় পর্যন্ত ৫৯টি উপজেলার নেতা-কর্মী ও সমর্থকদের মাঝে বিভিন্ন পন্থায় ম্যাসেজ পৌঁছে দেয়া হয়েছে। জেলা ও উপজেলায় লাগানো হয়েছে পোস্টার। বিলি করা হচ্ছে লিফলেট।

পোস্টারে উল্লেখিত হয়েছে ‘গণতান্ত্রিক আন্দোলনের আপোসহীন নেত্রী বিএনপি চেয়ারপার্সন মাদার অব ডেমোক্রেসি’ বেগম খালেদা জিয়ার মুক্তি এবং গণতন্ত্র ও জনগণের ভোটের অধিকার পুনঃপ্রতিষ্ঠা, ভোট ডাকাতির সংসদ বাতিল করে পুনঃনির্বাচনের ব্যবস্থা করা, দুর্নীতি ও অপশাসনের প্রতিবাদ কর্মসূচীতে দলে দলে যোগ দিন’।

খুলনা ও যশোরসহ গোটা অঞ্চলের সবখানে লিফলেটও বিতরণ করা হচ্ছে। বিএনপি ও অঙ্গ সংগঠন, শরীক এবং সমমনা দলগুলোর নেতা-কর্মী ও সমর্থকরা দীর্ঘদিন পর খুলনা বিভাগীয় সমাবেশকে ঘিরে দারুণভাবে উজ্জীবিত হয়েছেন। তাদের মনোবলও হয়েছে বেশ চাঙ্গা।
খুলনা, যশোর, মাগুরা, সাতক্ষীরা ও ঝিনাইদহের কয়েকজন বিএনপি নেতা জানান, সমাবেশ সফল করার আহ্বান করতে গিয়ে জনগণের মধ্যে যে সাড়া পেয়েছি তা অভূতপূর্ব। মনে হয়েছে জনগণ যেন একরাশ অন্ধকার থেকে আলোর দিশা খুঁজছেন। তাদের মধ্যে হচ্ছে উচ্ছ্বাস, আবেগ ও অনুভ‚তির উচ্চারণ। আসলেই মামলা-হামলা-নির্যাতন-অত্যাচার এবং হয়রানির শিকার নেতা-কর্মীরা বিভাগীয় সমাবেশ কর্মসূচিকে কেন্দ্র করে রীতিমতো গা ছাড়া দিয়ে উঠেছে।

খুলনার বিএনপি নেতা সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু জানিয়েছেন, বিভাগীয় সমাবেশে জনতার ঢল নামবে। আমরা সার্বিক প্রস্ততি নিয়েছি। ব্যাপক প্রচার প্রচারণা চলছে। বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত জানান, গোটা অঞ্চলে পোস্টার লাগানো, লিফলেট বিতরণ ও ব্যাপক প্রচার চালানো হচ্ছে। ইনশাআল্লাহ স্মরণকালের বিশাল সমাবেশ অনুষ্ঠিত হবে। বিএনপির নেতা কর্মী ও সমর্থকরা দৃঢ়ভাবে বিশ্বাস করেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি হলে গণতন্ত্র মুক্তি পাবে। সেজন্য বিভিন্ন দাবি থাকলেও এখন মূল দাবি বেগম খালেদা জিয়ার মুক্তি।

দলীয় নেতা-কর্মীরা জানান, বিভাগীয় সমাবেশ সম্পন্নের পর আন্দোলন বেগবান হবে। গতকাল খুলনা শহরে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে লিফলেট বিতরণ করেন নজরুল ইসলাম মঞ্জু। একইভাবে যশোর শহরের আর এন রোডে নেতা ও কর্মীদের সঙ্গে নিয়ে সমাবেশের লিফেট বিলি করেন অনিন্দ্য ইসলাম অমিত।

খুলনা ও যশোরসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিএনপির মাঠপর্যায়ের নেতা-কর্মী ও সমর্থকরা অত্যন্ত খুশী হয়েছেন বিভাগীয় সমাবেশ কর্মসূচীর আয়োজন করায়। তারা আশা করছেন, এতে দল শক্তিশালী হবে। দলীয় সূত্র জানায়, বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভাপতিত্ব করবেন জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু।



 

Show all comments
  • Shafiqul Alam Shaykat ২৪ জুলাই, ২০১৯, ১:৫৮ এএম says : 0
    লাভ কি জনতার ঢল দিয়ে....সমাবেশ করে কিচ্ছু হবেনা রাজপথ ছাড়া কোন সলিউশন নাই
    Total Reply(0) Reply
  • Rezaur Rahman ২৪ জুলাই, ২০১৯, ১:৫৮ এএম says : 0
    অনেক দিন পর বিএনপির নাম শুনলাম
    Total Reply(0) Reply
  • Saidul Islam ২৪ জুলাই, ২০১৯, ১:৫৮ এএম says : 0
    আসসালামু আলাইকুম বিএনপি নেতাদের দৃষ্টি আকর্ষণ করে বলছি রাজপথ দখল করেন আন্দোলন জোরদার করে গুলি দেখে ভয় পাবেন না অবৈধ সরকার পতন হবে আন্দোলন শক্তিশালী করেন
    Total Reply(0) Reply
  • Race Race Race ২৪ জুলাই, ২০১৯, ১:৫৮ এএম says : 0
    গুম,খুন,হামলা,মামলা কিছুতেই বি এন পি কে দমিয়ে রাখতে পারবে না।বিভাগিয় সমাবেশে জন সমুদ্রে বুঝা যাচ্ছে বি এন পি মানে শেষ নয়,বি এন পি মানে বাংলাদেশ।
    Total Reply(0) Reply
  • Md Shamsul Islam ২৪ জুলাই, ২০১৯, ১:৫৯ এএম says : 0
    আপনারা আন্দ‌োলন করত‌ে করত‌ে গণতন্র গণকবর‌ে পর‌িনত হয়‌ে যাব‌ে, বে‌শি সময় নাই
    Total Reply(0) Reply
  • Alim Raj ২৪ জুলাই, ২০১৯, ১:৫৯ এএম says : 0
    গুম খুন হামলা মামলা কিছুতেই বিএনপি কে দমিয়ে রাখতে পারবে না
    Total Reply(0) Reply
  • Mamun Farazy ২৪ জুলাই, ২০১৯, ১:৫৯ এএম says : 0
    মহাসমাবেশ সফল ও স্বার্থক হউক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ