Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রমিকদের বীমা তহবিলে ৯ কোটি ১৪ লাখ টাকা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

শ্রমিকদের বিমা তহবিলে ৯ কোটি ১৪ লাখ টাকার চেক হস্তান্তর। শতভাগ রফতানিমুখী শিল্পের শ্রমিক কল্যাণে গঠিত কেন্দ্রীয় তহবিল থেকে বিজিএমইএ এবং বিকেএমইএকে সংশ্লিষ্ট পোশাক শ্রমিকদের মৃত্যু বিমা বাবদ এবং আপৎকালীন সহায়তা হিসেবে ৯ কোটি ১৪ লাখ টাকা দিয়েছে সরকার।গতকাল মঙ্গলবার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কেন্দ্রীয় তহবিলের এই চেক বিজিএমইএ এবং বিকেএমইএ প্রতিনিধিদের হাতে তুলে দেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব কে এম আলী আজম।
কেন্দ্রীয় তহবিল থেকে বিজিএমইএ এবং বিকেএমইএ’র সদস্যভুক্ত ৪৪৪ জন গার্মেন্ট শ্রমিকের মৃত্যুবিমা বাবদ ৮ কোটি ৮৮ লাখ টাকা এবং স¤প্রতি বন্ধ হয়ে যাওয়া স্টার গার্মেন্টস লিমিটেডের শ্রমিকদের বেতন ভাতা বাবদ আপৎকালীন সহায়তা হিসেবে ২৬ লাখ টাকা দেওয়া হয়েছে। এছাড়াও ৯ কোটি ১৪ লাখ টাকার মধ্যে বিজিএমইএ কে দেওয়া হয়েছে ৬ কোটি ১০ লাখ টাকা এবং বিকেএমইএ কে দেওয়া হয়েছে ৩ কোটি ৪ লাখ টাকা।
বিজিএমইএ’র পক্ষে পরিচালক নজরুল ইসলাম এবং বিকেএমইএ’র পক্ষে ভাইস প্রেসিডেন্ট ফজলে শামীম এহসান চেক গ্রহণ করেন। চেক প্রদান অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে শ্রম সচিব ঈদুল আজহার আগে শ্রমিকদের বেতন-বোনাস নিয়ে যাতে কোনও ধরনের সমস্যা সৃষ্টি না হয় সেজন্য বিজিএমইএ এবং বিকেএমইএ সংশ্লিষ্ট সবার সহযোগিতা চান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কেন্দ্রীয় তহবিলের মহাপরিচালক ড. আনিসুল আউয়াল বক্তব্য রাখেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ