Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘গণপিটুনি দিয়ে মানুষ হত্যা জঘন্য অপরাধ’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

দেশের বিভিন্ন স্থানে ছেলেধরা সন্দেহে গণপিটুনি ও হত্যাকান্ডের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ ও তীব্র নিন্দা জানিয়ে খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, গুজব ছড়িয়ে ছেলেধরা সন্দেহে গণপিটুনি দিয়ে নিরাপরাধ মানুষ হত্যা এক জঘন্য অপরাধ।

বিচারবহির্ভূত হত্যাকান্ড কোনভাবেই গ্রহনযোগ্য নয়, তা ক্রসফায়ার, বন্দুক যুদ্ধ বা গণপিটুনি যে নামেই হোক না কেন। বিগত কয়েক দিনে দেশের বিভিন্ন স্থানে বহু গণপিটুনি ও গণপিটুনিতে হত্যাকান্ডের বিভৎস ঘটনা ঘটেছে। কিন্তু সরকার গণপিটুনিতে হত্যা বন্ধে দ্রæত কার্যকর ব্যবস্থা গ্রহনে ব্যর্থ হয়েছে। সারাদেশে ছেলেধরা গুজবের কারণে একদিকে সন্তানদের নিয়ে অভিভাবকদের মধ্যে উৎকন্ঠা বিরাজ করছে অন্যদিকে গণপিটুনির ঘটনায় অভিভাবকরা নিজেরাই আশঙ্কার মধ্যে আছে। সারাদেশে বিরাজমান এ উৎকন্ঠা ও আশঙ্কার দ্রæত অবসান ঘটাতে হবে।

বিবৃতিতে নেতৃদ্বয় দেশবাসীর মধ্যে বিরাজমান উৎকন্ঠা ও আশঙ্কার দ্রæত অবসান ও ছেলেধরা সন্দেহে গণপিটুনি ও হত্যাকান্ড বন্ধ ও জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিতে সরকারকে দ্রæত কার্যকর ব্যবস্থা গ্রহনের দাবি জানান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপরাধ

২০ ডিসেম্বর, ২০২২
২৭ নভেম্বর, ২০২২
২৪ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ