Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিঙ্গাপুরে বাংলাদেশি মেরিনারদের মিলনমেলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম


 বর্ণাঢ্য আয়োজনে সিঙ্গাপুরে অনুষ্ঠিত হলো বাংলাদেশি মেরিনারদের মিলনমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। স্থানীয় টেমাসেক ক্লাবের হল রুমে গত শনিবার এ মিলনমেলায় প্রধান অতিথি ছিলেন সিঙ্গাপুর পররাষ্ট্রমন্ত্রী ড. বিবিয়ান বালাকৃষ্ণান।

বিশেষ অতিথি ছিলেন সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোস্তাফিজুর রহমান এবং বাংলাদেশে নিযুক্ত সিঙ্গাপুরের রাষ্ট্রদূত ডেরেক লো। সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী সেদেশে অবস্থানরত বাংলাদেশি মেরিনারদের অবদানের ভ‚য়সী প্রশংসা করেন। মিলনমেলায় সাংস্কৃতিক অনুষ্ঠানে শিল্পী ফাহমিদা নবীসহ বাংলাদেশি শিল্পীরা সঙ্গীত পরিবেশনায় অংশ নেন।

বাংলাদেশি মেরিন কমিউনিটি সিঙ্গাপুর (বিএমসিএস) সিঙ্গাপুরে বসবাসরত বাংলাদেশি মেরিনারদের একটি সামাজিক সংগঠন। এই সংগঠনটির সদস্য সংখ্যা প্রায় দুইশ। তারা সিঙ্গাপুরের স্বনামধন্য শিপিং কোম্পানিগুলোতে মেরিন সার্ভেয়ার, মেরিন সুপার, টেকনিক্যাল ম্যানেজার, জেনারেল ম্যানেজার, প্রধান নির্বাহী কর্মকর্তা, সিঙ্গাপুর পোর্ট অথরিটির প্রধান পরীক্ষক, সার্ভেয়ারসহ বড় বড় পদে কর্মরত। বাংলাদেশি মেরিনারদের (নাবিক) চাকরি ও ভিসার জটিলতা নিরসনেও সংগঠনটি কাজ করে যাচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ