Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

দুদক পরিচালক বাছির কারাগারে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ১২:২২ এএম

ঘুষ লেনদেন মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাময়িক বরখাস্ত পরিচালক খন্দকার এনামুল বাছিরকে কারাগারে পাঠিয়েছে আদালত। গতকাল মঙ্গলবার ঢাকার সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে এনামুল বাছিরকে গ্রেফতারকারী দুদক পরিচালক শেখ মো. ফানাফিল্যা তাকে কারাগারে পাঠানোর আবেদন জানান। পক্ষান্তরে এনামুল বাছিরের আইনজীবী কবির আহমেদ জামিনের আবেদন দেন। শুনানি শেষে আদালত কারাগারে পাঠানোর আদেশ দেন।

৪০ লাখ টাকা ঘুষ লেনদেন মামলায় সোমবার রাতে এনামুল বাছিরকে গ্রেফতার করে দুদক টিম। এর আগে এ মামলার অপর আসামি বরখাস্তকৃত ডিআইজি মো. মিজানুর রহমানকে গ্রেফতার দেখানো হয়। অবৈধ সম্পদ অর্জন মামলায় গত ১ জুলাই গ্রেফতার হয়ে মিজান কারাগারে আছেন। এনামুল বাছিরকে কারাগারে পাঠানোর আবেদনে উল্লেখ করা হয়, মামলার আলামত নষ্ট সহ সাক্ষীদের প্রভাবিত করার চেষ্টা করেছেন এনামুল বাছির। তাকে জামিন দেয়া হলে মামলার আদালত নষ্ট করাসহ তদন্তে বেঘাত ঘটবে। ঘুষের ৪০ লাখ টাকার গ্রহণের তথ্য গোপন করেছেন বাছির। এছাড়া তিনি দেশ থেকে পালিয়ে যাওয়ারও চেষ্টা করেছিলেন।

জামিন শুনানিতে এনামুল বাছিরের আইনজীবী কবির আহমেদ বলেন, বাছির কোনো ঘুষ নেননি। তার একাউন্টে বেতনের টাকা ছাড়া আর কোনো টাকা যোগ হয়নি।

ডিআইজি মিজান তাকে ফাঁসানোর জন্য ফাঁদ পেতেছিলেন। বাছিরকে ডিভিশন দেয়ার আবেদন জানানো হলে বিচারক কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নিতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন। উল্লেখ্য, গত ১ জুলাই দুদক পরিচালক শেখ মো. ফানাফিল্যা ঢাকার সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাটি দায়ের করেন। মামলাটির এখন তদন্ত চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ