Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ০৭ আষাঢ় ১৪২৮, ০৯ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

ইমরান খানকে ক্রিকেট ব্যাট উপহার দিলেন ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ১০:৫০ এএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ার পর এই প্রথম আমেরিকা সফরে যান ইমরান খান। আর এই সফরে ১৯৯২ সালের বিশ্বকাপজয়ী এই অধিনায়কের বেলায় ক্রিকেটীয় কোনো ব্যাপার ঘটবে না তা কি করে হয়। সেখানে পৌছানোর পর দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করেন ইমরান খান। সাক্ষাৎ পর্বে ট্রাম্পের কাছ থেকে ক্রিকেট ব্যাট উপহার পান তিনি। সঙ্গে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডুইট আইজেনহাওয়ারের ছবিও।

গতকাল মঙ্গলবার হোয়াইট হাউসে ইমরানের হাতে এ দুটি উপহার তুলে দেন ট্রাম্প। ইমরানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের টুইটে এ উপহারের ছবি প্রকাশ করা হয়েছে।

এ সময় ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এ অলরাউন্ডারকে নিয়ে ট্রাম্প বলেন, ‘খুবই জনপ্রিয়, অসাধারণ অ্যাথলেট ও পাকিস্তানের অন্যতম সেরা প্রধানমন্ত্রী’-এর সঙ্গে সাক্ষাৎ হওয়াটা দারুণ সম্মানের ব্যাপার।

রাজনীতিতে আসার আগে দুই দশকেরও বেশি সময় পাকিস্তান ক্রিকেট দলের প্রতিনিধিত্ব করেছেন ইমরান খান। দেশটির নেতৃত্ব দিয়ে জিতেছেন ১৯৯২ বিশ্বকাপ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান-ট্রাম্প
আরও পড়ুন

কোয়েটায় এক মাদ্রাসাকে লক্ষ্য করে বোমা বিস্ফোরণ : এক পথচারী আহত

img_img-1624245520

পাকিস্তানের বেলুচিস্তানের কোয়েটায়  স্যাটেলাইট টাউনের একটি মাদ্রাসার কাছে আইইডি বিস্ফোরণে একজন আহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা ইসহাকাবাদ এলাকায় একটি উন্নত বিস্ফোরক যন্ত্রসহ একটি মোটর মোটরসাইকেল পার্ক করে এবং রিমোট কন্ট্রোল দিয়ে আইইডিটির বিস্ফোরণ ঘটায়। -ডন (ইংরেজি)   ওই বিস্ফোরণে একজন পথচারী আহত হয়েছেন। আশেপাশের কয়েকটি দোকান এবং আশপাশের বিল্ডিংয়ের জানালা ভেঙে যায়। পুলিশ আহত ব্যক্তিকে সিভিল হাসপাতালে স্থানান্তরিত করেছে।"বিস্ফোরণের সম্ভাব্য লক্ষ্য ছিল মাদ্রাসা দারুল উলূম শরিয়া" বলে জানিয়েছে পুলিশ। পুলিশ ঘটনার তদন্ত চলছে বলেও