Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

গুজব ছড়ানোয় ১০ নিউজ পোর্টাল ৬০ ফেসবুক পেজ ও ২৫ ইউটিউব চ্যানেল বন্ধ: আইজিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ১২:৪৫ পিএম

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, পদ্মা সেতুতে মানুষের মাথা লাগবে এবং ছেলেধরার বিষয়ে গুজব ছড়ানোর কারণে গত ১৬ দিনে ১০টি নিউজ পোর্টাল বন্ধ করেছে ঢাকা মেট্রোপলিটান পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম বিভাগ।  
আজ বুধবার সকালে তিনি এ কথা জানান। 

আইজিপি জানান, ৬০টি ফেসবুক পেজ ও ২৫টি ইউটিউব চ্যানেলও একইসঙ্গে বন্ধ করা হয়েছে। এছাড়া গুজব ঠেকাতে ও প্রতিরোধে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে সারাদেশের সব থানাকে নির্দেশ দেয়া হয়েছে।
 
এ পর্যন্ত গুজব ছড়ানোয় ৩১ জন গ্রেপ্তার,  ১০৩টি মামলা হয়েছে। কাল থেকে এ বিষয়ে সপ্তাহব্যাপী সচেতনতা সপ্তাহ শুরু হবে বলেও জানান তিনি।

জাবেদ পাটোয়ারী বলেন, পুলিশের সাইবার ক্রাইম বিভাগ গুজব ছড়ানোর জন্য দায়ী অসংখ্য আইডি লিংক খুঁজে পায়। দেশ-বিদেশের বিভিন্ন জায়গাতে বসে এসব আইডি ব্যবহার করা হচ্ছিল।

তিনি বলেন, গুজব ছড়ানোর দায়ে আটক হওয়া অনেকেই না বুঝে সামাজিক যোগাযোগ মাধ্যমে এসব শেয়ার দেন। কিন্তু একটা শ্রেণি বিদেশে বসে পরিকল্পিতভাবে এসব গুজব ছড়িয়েছে। পরিকল্পিতভাবে এসব গুজব ছড়ানো হচ্ছিল।

আইজিপি আরো বলেন, ছেলেধরা সন্দেহ হলে পুলিশে খবর দিন কিন্তু গণপিটুনি দিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ