Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

গুজব রটিয়ে গণপিটুনি দিয়ে মানুষ হত্যা জঘন্য অপরাধ -অতিরিক্ত ডিআইজি ড. আক্কাস উদ্দিন ভূঁইয়া

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ৩:২৫ পিএম

ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূঁইয়া বলেন, একটি মহল বেশ কিছুদিন ধরে ছেলে ধরা এবং পদ্মা সেতুতে মাথা লাগবে এ ধরনের গুজব ছড়িয়ে দেশকে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করছে। এ ধরনের গুজব রটানোর ফলে দেশের বিভিন্ন স্থানে গণপিটুনিতে বেশ কয়েকজন নিহত এবং প্রায় অর্ধশতাধিক ব্যাক্তি আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। যারা দেশের উন্নয়ন চায় না, দেশে শান্তি শৃংখলা ও স্থিতিশীল পরিস্থিতি বিরাজ করুক তা চায় না, তারাই এ ধরণের গুজব ছড়াচ্ছে। গুজব ছড়িয়ে জনমনে আতংক ও উদ্বেগ সৃষ্টি করছে। তিনি বলেন, শুধুমাত্র পুলিশ দিয়ে এ ধরণের গুজব ও অপ-প্রচার বন্ধ করা যাবে না। তিনি স্থানীয় প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ শিক্ষক, ধর্মীয় নেতা ও বিভিন্ন শ্রেণী পেশার লোকজনকে এ ধরণের গুজব ও অপ-প্রচারের বিরুদ্ধে ব্যাপক জনসচেতনতা বাড়াতে একযোগে কাজ করার আহবান জানান।

তিনি আরো বলেন, গুজব রটিয়ে গণপিটুনি দিয়ে মানুষ হত্যা জঘন্য অপরাধ। তিনি পুলিশকে ছেলে ধরা ও পদ্মা সেতু নিয়ে গুজব সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রদান করেন। তিনি বুধবার সকাল ১১টায় নেত্রকোনা পুলিশ সুপারের সম্মেলণ কক্ষে ছেলে ধরা, পদ্মা সেতু নিয়ে গুজব, জনগন কর্তৃক আইন নিজের হাতে তুলে নেয়া এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা ধরণের অপ-প্রচার সংক্রান্ত সচেতনতা বিষয়ক মতবিনিময় সভা প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

নেত্রকোনা বিদায়ী পুলিশ সুপার জয়দেব চৌধুরীর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নেত্রকোনা পৌর সভার মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ওবায়দুল্লাহ্, জেলা পূঁজা উদযাপন পরিষদের উপদেষ্টা নির্মল কুমার দাস, জেলা ইমাম সমিতির সভাপতি অধ্যক্ষ মাওঃ আব্দুল বাতেন, বাংলাদেশ সাংবাদিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট সিতাংশু বিকাশ আচার্য্য, প্রেসক্লাবের সহ-সভাপতি এডভোকেট আব্দুল হান্নান রঞ্জন, প্রেসক্লাব সম্পাদক শ্যামলেন্দু পাল, ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক শফিকুর রহমান সরকার সহ অন্যান্য সাংবাদিকবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ