Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আফগানিস্তানকে উড়িয়ে দিল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ৫:১৪ পিএম

সিরিজের প্রথম দুই ম্যাচ হারের পর তৃতীয় আনঅফিসিয়াল ওয়ানডেতে আফগানিস্তান এ দলকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ এ দল। আবু জায়েদ ও মেহেদি হাসানের বোলিং তোপের পর ফজলে মাহমুদ রাব্বি ও আফিফ হোসেনের ব্যাটিং দৃঢ়তায় ১১৭ বল হাতে রেখেই জয়ের দেখা পায় স্বাগতিকরা। টাইগারদের এ জয়ের ফলে পাঁচ ম্যাচ সিরিজের ব্যবধান আসলো ২-১ এ।
আফগানিস্তান এ দলের দেওয়া ১২৩ রানের ছোট্ট লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। ইনিংসের তৃতীয় ওভারেই মোহাম্মদ নাইমের (২) উইকেট হারায় বাংলাদেশ। বেশিক্ষন টিকতে পারেননি কায়েসও। ইনিংসের অষ্টম ওভারে জিয়া আলির বলে লেগ-বিফোরের শিকার হন তিনি। আউটের আগে তিনি করেন ৪ চারের সাহায্যে ২৩ রান। তার বিদায়ের কিছু মুহূর্ত পর করিম জানাতের শিকার হন জাকির আলি (১২)। এর ফলে দলীয় ৪৮ রানে তৃতীয় উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে স্বাগতিকরা। তবে এ চাপকে অনুভব করতে দেননি ফজলে মাহমুদ ও আফিফ হোসেন। চতুর্থ উইকেট জুটিতে তাদের দৃঢ়তায় চাপ সামলানোর পাশাপাশি ম্যাচও নিজেদের করে নেয় টাইগাররা।
১১৭ বল হাতে রেখে বাংলাদেশ এ দল পায় ৭ উইকেটের জয়। হাফ-সেঞ্চুরি পূর্ণ করে শেষ পর্যন্ত রাব্বি অপরাজিত থাকেন ৫৭ রানে। দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়া অপর ব্যাটসম্যান আফিফ করেন ২১ রান। সফরকারী বোলারদের মধ্যে একটি করে উইকেট নেন ফরিদ, করিম ও জিয়া।
এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ভেজা আউটফিল্ডের জন্য প্রায় দুই ঘন্টা পর শুরু হয় ম্যাচটি। টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন স্বাগতিক দলের অধিনায়ক কায়েস।
বল করতে নেমে ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষ ব্যাটসম্যানদের চেপে ধরেন রাহী, আবু হয়দার ও মেহেদি। আর এতেই ৩২.৪ ওভারে ১২২ রানে থামে সফরকারীদের ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেন আফগান ওপেনার ইব্রাহিম জাদরান। স্বাগতিক বোলারদের মধ্যে ২৮ রান খরচায় ৪ উইকেট নেন রাহী। বাকি বোলারদের মধ্যে ২৪ রানের বিনিময়ে মেহেদি ৩টি উইকেট লাভ করেন। এছাড়া নাজমুল অপু ও আবু হায়দারের ভাগ্যে জুটে একটি করে উইকেট।
সংক্ষিপ্ত স্কোর-
আফগানিস্তান এ দল: ৩২.৪ ওভারে ১২২ (ইব্রাহিম ২৫, আশরাফ ১৭; রাহী ৫.৪-১-২৮-৪, মেহেদি ৭-২-২৪-৩, অপু ৯-১-২০-১, রনি ৬-০-২৬-১)
বাংলাদেশ এ দল: ৩০.৩ ওভারে ১২৩/৩ (কায়েস ২৩, নাইম ২, জাকির ১২, রাব্বি ৫৭*, আফিফ ২১*; ফরিদ ৭-০-৩৬-১, করিম ৫-০-২৫-১, জিয়া ৫-০-১৮-১)
ফল: বাংলাদেশ ৭ উইকেটে বিজয়ী।
ম্যাচসেরা: আবু জায়েদ রাহী
সিরিজ: আফগানিস্তান ২-১ ব্যবধানে এগিয়ে



 

Show all comments
  • Md. Masidul Haque (Masud) ২৪ জুলাই, ২০১৯, ৫:৩৯ পিএম says : 0
    Need continue performance
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ