Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোনালী ব্যাংকের ডিজিএম’র বিরুদ্ধে দুদকের মামলা

মুক্তিযোদ্ধার ভুয়া সনদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৯, ১২:০০ এএম

মুক্তিযোদ্ধার ভুয়া সনদ দিয়ে চাকরি গ্রহণ এবং বেতন-ভাতা বাবদ ১ কোটি ৫০ লাখ টাকা আতœসাতের অভিযোগে সোনালি ব্যাংকের সাবেক ডেপুটি জেনারেল ম্যানেজার প্রদীপ শর্মার বিরুদ্ধে মামলা করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বুধবার মামলা অনুমোদন করেছে কমিশন। যেকোনো দিন দায়ের হবে মামলা।
দুদক সূত্র জানায়, সোনালী ব্যাংক লি:’র সাবেক ডেপুটি জেনারেল ম্যানেজার প্রদীপ কুমার শর্মার বিরুদ্ধে ভুয়া মুক্তিযোদ্ধা সনদে চাকরি নিয়ে বেতনভাতা ও ঋণ বাবদ ব্যাংকের ১ কোটি ৫০ লাখ ৬৬ হাজার ৮৪ টাকা আত্মসাতের অভিযোগে মামলার দায়েরের সিদ্ধান্ত নিয়েছে দুদক। অনুসন্ধানে দেখা যায়, প্রদীপ কুমার শর্মা ভুয়া মুক্তিযোদ্ধা হিসেবে চাকরিতে ১৯৮৪ সালের ১০ জুলাই থেকে অবসরগ্রহণ পর্যন্ত বেতন-ভাতা ও অন্যান্য সুবিধাদিসহ এ অর্থ আতœসাৎ করেন। এ টাকা সরকারি ট্রেজারিতে ফেরতযোগ্য। সেটি ফেরত না দিয়ে তিনি সেটি আতœসাৎ করেন। তিনি একজন ভুয়া মুক্তিযোদ্ধা। কমিশন তার বিরুদ্ধে দন্ডবিধির ৪২০/৪০৯/৪৬৭/৪৬৮/৪৭৭-ক এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অপরাধ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ