Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

বৃহস্পতিবার কি বসুন্ধরার শিরোপা উৎসব

শেখ রাসেলের বড় জয়, হেরেছে আরামবাগ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ৯:৫০ পিএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বুধবার মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে বড় জয় পেয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। অন্যদিকে নিজেদের ২৩তম ম্যাচে তালিকার তলানীর দল টিম বিজেএমসির কাছে হেরেছে আরামবাগ ক্রীড়া সংঘ। এদিন নবাগত বসুন্ধরা কিংস ও ঢাকা মোহামেডানের মধ্যকার লিগের আরেক ম্যাচ বৃষ্টির কারণে স্থগিত ঘোষনা করা হয়।

বুধবার গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে শেখ রাসেল ৬-১ গোলে বিধ্বস্ত করে মুক্তিযোদ্ধাকে। বিজয়ী দলের হয়ে ইউক্রেনের ফরোয়ার্ড ভেলেরি রাইশিন ও নাইজেরিয়ান ফরোয়ার্ড রাফায়েল ওদউইন দু’টি করে এবং নাইজেরিয়ান ডিফেন্ডার দুকাকো এলিসন ও স্থানীয় ফরোয়ার্ড বিপলু আহমেদ একটি করে গোল করেন। মুক্তিযোদ্ধার পক্ষে এক গোল শোধ দেন আইভরিকোস্টের ফরোয়ার্ড বাল্লো ফেমাসো। এই জয়ে শেখ রাসেল ২২ ম্যাচে ৪৮ পয়েন্ট পেয়ে তালিকার তৃতীয়স্থান ধরে রাখলো। সমান ম্যাচে ২৩ পয়েন্ট পাওয়া মুক্তিযোদ্ধা রইলো অষ্টমস্থানেই।

বিপিএলের এবারের আসরে দীর্ঘ সময় অপরাজিত থেকে পয়েন্ট টেবিলে শীর্ষে অবস্থান নবাগত বসুন্ধরা কিংসের। কিন্তু আগের ম্যাচে বসুন্ধরার অপরাজিত তকমাটি কেড়ে নেয় শেখ রাসেল। গত ২০ জুলাই সিলেটে স্বাগতিক শেখ রাসেলের কাছে ১-০ ব্যবধানে হারলে অপরাজিত তকমা খোঁয়ায় লিগের নবাগতরা। শিরোপা জেতার পথে এগিয়ে থাকা দলটিকে হারিয়েই যেন উজ্জীবিত হয়ে উঠে শেখ রাসেল। ওই জয়ের অনুপ্রেরণা কাল গোপালগঞ্জে কাজে লাগায় তারা। আক্রমণাতœক ফুটবল খেলে বিধ্বস্ত করে মুক্তিযোদ্ধাকে।

এদিন নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে অপেক্ষাকৃত শক্তিশালী আরামবাগকে ১-০ গোলে হারিয়ে চমক দেখিয়েছে অবনমনের শঙ্কায় থাকা বিজেএমসি। বিজয়ী দলে হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন উজবেকিস্তানের মুখাবেদভ ওতাবেক। এই জয়ে ২২ ম্যাচে ১১ পয়েন্ট পেলেও তালিকায় সবার শেষেই আছে বিজেএমসি। এক ম্যাচ বেশী খেলা আরামবাগ ৩০ পয়েন্ট নিয়ে আগের পঞ্চমস্থানেই রইলো।

এদিকে নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে বসুন্ধরা কিংসের শিরোপা জয়ের সব আয়োজনই প্রস্তুত ছিল। কিন্তু প্রকৃতিই বাধা হয়ে দাঁড়ায়। নবাগত দলটি মোহামেডানের বিপক্ষে খেলতে নামলে তিন মিনিট পরই ভারী বর্ষন শুরু হয়। ফলে স্থগিত হয়ে যায় মোহামেডান-বসুন্ধরা ম্যাচ। এই ম্যাচটি বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে।

এদিন রাতে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ঢাকা ভেন্যুর একমাত্র খেলায় বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড ২-২ গোলে ড্র করেছে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে। এই ড্র’তে শিরোপার লড়াইয়ে আরো পিছিয়ে পড়লো ঢাকা আবাহনী। ২৩ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয়স্থান ধরে রাখলেও চ্যাম্পিয়ন হওয়া কঠিন হলো তাদের জন্য। এক ম্যাচ কম খেলা চট্টগ্রাম আবাহনী ২৪ পয়েন্ট পেয়ে রইলো সপ্তমস্থানেই। বৃহস্পতিবার যদি মোহামেডানকে হারাতে পারে তবে দুই ম্যাচ হাতে রেখে অভিষেক আসরেই লিগ শিরোপা জিতবে বসুন্ধরা কিংস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

২৯ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন