Inqilab Logo

ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

ভারতীয় গরুর পচা গোশত বিক্রি

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৯, ১২:০০ এএম


ভারত থেকে অবৈধ পথে আসা পচা, নষ্ট ও কেমিক্যালযুক্ত গরুর গোশত বিক্রির অপরাধে দুই জনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় তাদের কাছ থেকে ১৪০ কেজি পচা গোশত উদ্ধার করা হয়। পরে আটককৃতদের বিভিন্ন মেয়াদে কারাদÐ দেয়া হয়।
গতকাল বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে জমিদারহাট কাঁচা বাজারের বাদশার মাংশ ঘর থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো, সোনাইমুড়ী উপজেলার অম্ভরনগর গ্রামের ইদ্রিস মিয়ার ছেলে জাহাঙ্গীর হোসেন (৩৩) ও বেগমগঞ্জের রসুলপুর গ্রামের ইলিয়াছ হোসেনের ছেলে সিএনজি চালক জামাল হোসেন (৪৫)।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, দুপুরে বেগমগঞ্জ উপজেলার সহকারি কমিশনার (ভ‚মি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তফা জাবেদ কায়েসারের নেতৃত্বে জমিদারহাট কাঁচা বাজারে অভিযান পরিচালনা করা হয়। এসময় ভারত থেকে গত সাত দিন আগে আসা ১৪০ কেজি গোশতসহ দোকানের মালিকের ভাই ও সিএনজি চালককে আটক করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তফা জাবেদ কায়েসার জানান, গোশতগুলো ভারত থেকে চট্টগ্রাম হয়ে তাদের কাছে আসে বলে আটককৃতরা স্বীকার করেছে। গোশতগুলো পচা এবং তাতে মানব দেহে ক্ষতিকর কেমিক্যাল মেশানো রয়েছে। ভোক্তাধিকার আইনে আটককৃত জাহাঙ্গীরকে ৬ মাস ও জামালকে ১৫দিনের বিনাশ্রম কারাদÐ প্রদান করা হয়েছে।



 

Show all comments
  • পাবেল ২৫ জুলাই, ২০১৯, ১০:০৪ এএম says : 0
    এই ধরনের ঘটনা যাতে আর না ঘটে সেদিকে খেয়াল রাখতে হবে।
    Total Reply(0) Reply
  • রাসেল ২৫ জুলাই, ২০১৯, ১০:০৫ এএম says : 0
    ভারত থেকে গোশত আমদানি বন্ধ করতে হবে
    Total Reply(0) Reply
  • মাহফুজ আহমেদ ২৫ জুলাই, ২০১৯, ১০:০৬ এএম says : 0
    এদেরকে আর বেশি শাস্তি দিলে ভালো হতো
    Total Reply(0) Reply
  • ash ২৫ জুলাই, ২০১৯, ৪:৩৬ এএম says : 0
    OI .............. GULO KE SHASHTHI DEW A HOCHE NAKI ALTO KORE ASTE THAPPOR DEWA HOCHE JATE BETHA NA PAY?? 6 MASH R 15 DIN JAIL??? OI ......DER TO TANGANO WCHITH?? JARA OI SHOB BOSTO KHABE ODER KIDNI LIVER TO POCHE JABE !
    Total Reply(0) Reply
  • কাওসার আহমেদ ২৫ জুলাই, ২০১৯, ১০:০৯ এএম says : 0
    টাকার জন্য মানুষ এতটা নিচে নামতে পারে ?
    Total Reply(0) Reply
  • রিপন ২৫ জুলাই, ২০১৯, ১০:১১ এএম says : 0
    দেশে খাদ্যে ভেজাল বা ক্ষতিকারক কেমিক্যাল ব্যবহার এবং খারাপ ও নষ্ট খাবার বিক্রি বন্ধে কঠোর আইন হওয়া দরকার
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ২৫ জুলাই, ২০১৯, ১১:৩৯ এএম says : 0
    Eaishob joghonno oporaadher shastir matra etoi kom jar fole era jel theke ber hoye abaro eai shomosto pocha o bish manushke khaowabe,ar eakti kotha,jara eai deshe kurbani bondho korar dabi janachse tara tader gerua rashtro varotke keno jiggasha korena keno shekhane gohotta ebong shei mangsho keno amader deshe patahachse?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতীয় গরু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ