Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

শ্রমিকদের পর এবার মালিকদের সিদ্ধান্তে নৌযান চলাচল বন্ধ

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৯, ১১:৫০ এএম

শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহার করে নিলেও মালিকদের সিদ্ধান্তে এবার নৌযান চলাচল বন্ধ রয়েছে বরিশালসহ দেশের বিভিন্ন অঞ্চলে। বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের ধর্মঘটে বুধবার দিনভর সারা দেশে কার্যত যাত্রী ও পণ্যবাহী নৌযান চলাচল বন্ধ ছিল।

গতকাল বিকালে শ্রম অধিদফতরের ত্রিপক্ষীয় বৈঠকের পর নৌ ধর্মঘট তুলে নেয় শ্রমিক ফেডারেশন। এরপর দেশের বিভিন্ন স্থানে নৌযান চলাচল শুরুর উদ্যোগের মধ্যেই লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেন মালিকরা।

বৃহস্পতিবার মালিক সমিতির ডাকা এ ধর্মঘটের কারণে বরিশালসহ বিভিন্ন জেলায় লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। সকাল থেকে হাতেগোনা কয়েকটি ঘাট ছাড়া বাকি ঘাটগুলোতে লঞ্চ চলাচল করেনি।

এদিকে শ্রমিক ও মালিকদের পাল্টাপাল্টি ধর্মঘটে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রী ও ব্যবসায়ীরা। দূরদূরান্ত থেকে অসংখ্য যাত্রী ঘাটে গিয়ে জানতে পারেন লঞ্চ চলাচল বন্ধ। গন্তব্যে যেতে না পেরে তাদের আবার ফিরে যেতে হচ্ছে। পাল্টাপাল্টি এ ধর্মঘটে চরম দুর্ভোগে পড়ে ক্ষোভ প্রকাশ করেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ