Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

২২৭ ফ্লাইটে সৌদি আরবে পৌঁছেছেন ৮২৪১৭ হজযাত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৯, ১২:১৫ পিএম

পবিত্র হজ পালন করতে গতকাল রাত পর্যন্ত বাংলাদেশ থেকে সৌদি আরবে পৌঁছেছেন ৮২ হাজার ৪১৭ জন হজযাত্রী। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় রয়েছেন ৪ হাজার ৬০৪ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৭৭ হাজার ৮১৩ জন। গতকাল সৌদি আরবের স্থানীয় সময় দিবাগত রাত ৩টায় মক্কা থেকে প্রকাশিত হজ বুলেটিন সূত্রে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বাংলাদেশ থেকে সৌদি আরবে পৌঁছেছেন ৮২ হাজার ৪১৭ জন হজযাত্রী। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ১২০টি ও সৌদি এয়ারলাইন্স পরিচালিত ১০৭টিসহ মোট ২২৭টি ফ্লাইটে সেখানে পৌঁছান তারা। এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৯২৩ জন।

বুধবার রাত ১টায় প্রশাসনিক দলের দলনেতা এবং ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. জহির আহমেদের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় হজযাত্রীদের মক্কা, মদিনা ও জেদ্দার বিভিন্ন সুযোগ সুবিধা নিয়ে পর্যালোচনা করা হয়। চাঁদ দেখা সাপেক্ষে এ বছরের ১০ আগস্ট হজ অনুষ্ঠিত হতে পারে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজ

২১ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ