Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

ঈশ্বরগঞ্জে ইউপি উপনির্বাচন স্থগিত

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৯, ১২:৫৯ পিএম

নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হলেও উচ্চ আদালতের নির্দেশে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের জাটিয়া ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ নির্বাচনটি স্থগিত ঘোষণা করা হয়েছে। আজ বৃহস্পতিবার ছিল এ উপ নির্বাচন।
উপজেলার জাটিয়া ইউনিয়ন পরিষদের সদস্যদের অনাস্থা ও অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শামছুল হক ঝন্টুকে বহিস্কার করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এর পর চেয়ারম্যান পদটি স্থানীয় সরকার বিভাগ শূন্য ঘোষণা করে।
ইউপি নির্বাচন বিধিমালা ২০১০ এর বিধি-৫ এবং নির্বাচন কমিশন সচিবালয় এর ১৭ জুন জারীকৃত পত্রের প্রেক্ষিতে জাটিয়া ইউনিয়নের উপ-নির্বাচনের তফসিল ঘোষিত হয়।
উপ-নির্বাচনে অংশ নেয় বাংলাদেশ আওয়ামী লীগের মনোনিত প্রার্থী আল আমিন (নৌকা), জাতীয় পার্টি মনোনিত প্রার্থী আব্দুল গনি (লাঙল), স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান আকন্দ হলুদ (চশমা) ও অ্যাভোকেট কাজী যাইদুল হক শাহজাহান (আনারস)।
আজ বৃহস্পতিবার ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন হওয়ার কথা ছিল। সে লক্ষে বুধবার সন্ধ্যায় সকল প্রস্তুতি সম্পন্ন করে প্রশাসন। ৯টি কেন্দ্রে ব্যালট বক্স ব্যালট পেপার নিয়ে দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তারা কেন্দ্রে পৌঁছেন। এর পরপরই উচ্চ আদালতের একটি রায় নির্বাচন অফিসে আসলে উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার এক গণবিজ্ঞপ্তিতে জাটিয়া ইউনিয়নের উপ নির্বাচন স্থগিত ঘোষণা করেন।

উপজেলা নির্বাচন অফিসার জিবুনন্নাহার জানান, হাইর্কোটের নিদের্শে নির্বাচন কমিশন থেকে উপ নির্বাচন বন্ধ ঘোষণা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ