Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বালিয়াকান্দিতে ৩২ মণ ওজনের কালো পাহাড়ের দাম দশ লাখ টাকা

বালিয়াকান্দি(রাজবাড়ী)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৯, ২:০৬ পিএম

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বিভিন্ন হাট বাজারে পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে জমতে শুরু করেছে গরু, ছাগলের হাট। ৩২ মণ ওজনের কালো পাহাড়ের দাম দশ লাখ টাকা।
উপজেলার বহরপুর,সোনাপুর,জামালপুর,তেতুলিয়া,বালিয়াকান্দি পশুর হাট গুলোতে ঘুরে হাটে দেখা যায়,এলাকা বিভিন্ন গরুর খামার মালিকরা ও কৃষকেরা হাটে কোরবানীর ঈদকে সামনে রেখে বিক্রয়ের জন্য হাটে উঠাতে শুরু করেছে গরু ও ছাগল।
বহরপুর ইউনিয়নের ইলিশকোল গ্রামের গরুর মালিক কৃষক মো. কাছেদ আলী খানের বাড়ীতে গিয়ে দেখা যায়, তার খামারে মোট ১৩টি উন্নত জাতের গরু রয়েছে। তার মধ্যে রয়েছে একটি এড়ে গরু তার নাম যুবরাজ আর একটি এড়ে গরু চোখে পড়ার মতো গরুটির নাম কালো পাহার তার বয়স ৪ বছর, সাড়ে ৮ ফুট লম্বা, উচ্চতা ৭ ফুট ও তার ওজন ৩২ মণ। বিশাল আকৃতির রুপ নিয়ে গরুটি বড় হয়ে উঠেছে।
গরুর খামার মালিক কৃষক কাছেদ আলী খান জানান, আমার পালের এই গরুটির কালো পাহার নাম রেখেছি। কালো পাহারের বিক্রয়ের খবর পেয়ে উপজেলার একজন বেপারী বুধবার সকালে আমার বাড়ীতে এসে গরুটি দেখে পছন্দ করলে আমি সেই বেপারীর নিকট দাম চেয়েছি ১০ লাখ টাকা। তারা গরুটির দাম বলেছে ৮ লাখ টাকা বললে আমি বিক্রয় করিনাই। তিনি আরো বলেন ঈদের আরো বেশ কিছু দিন দেরী আছে তাই গরুটির দাম আরো বেশি হবে তখনই আদরের কালো পাহাড় বিক্রয় করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ