Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফারুক হত্যায় আমি কোনোভাবেই সম্পৃক্ত নই : সাঈদী

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৯, ২:৪৪ পিএম

ছাত্রলীগ কর্মী ফারুক হত্যা মামলায় দেলাওয়ার হোসাইন সাঈদীসহ ১০৪জনের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছে। মামলার মোট আসামী ছিলো ১১০ জন, ৬ জনের মৃত্যু হওয়ায় তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন হয়নি। আজ বৃহস্পতিবার রাজশাহীর অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এনায়েত কবীর সরকারের আদালতে এ চার্জ গঠন করা হয়।

এরআগে বেলা সোয়া ১১টায় সাঈদীকে রাজশাহীর জেলা জজ আদালতে নেয়া হয়। এসময় কঠোর নিরাপত্তার মধ্যেও তাকে দেখতে ভিড় করে অসংখ্য মানুষ।

রাষ্ট্রপক্ষে এ মামলা পরিচালনা করেছেন ওই আদালতের এপিপি শিরাজী শওকত সালেহীন। আর আসামিপক্ষে মিজানুর রহমানের নেতৃত্বে একটি প্যানেল এ মামলা লড়েছেন।

এপিপি শিরাজী শওকত সালেহীন আদালতে বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল দখল নিয়ে ২০১০ সালের ৮ ফেব্রুয়ারি রাতে ছাত্রলীগ ও ছাত্রশিবিরের মধ্যে সংঘর্ষ হয়। এতে ফারুক নামের একজন ছাত্র নিহত হয়। এতে দেলাওয়ার হোসাইন সাঈদীও সম্পৃক্ত কারণ ঘটনার দুই দিন আগে রাজশাহীতে তিনি সফর করেছিলেন, তাই তিনি হুকুমের আসামী।

এ বিষয়ে আদালতের এজলাসে দাঁড়িয়ে সাঈদী বলেন, ওই ঘটনার সাথে আমি কোনোভাবেই সম্পৃক্ত নই।

দেলাওয়ার হোসাইন সাঈদীসহ এদিন আদালত ৫২জনকে হাজির করা হয় এবং তাদের বিরুদ্ধে ১০৩ এবং ১০৯ ধারায় চার্জ গঠন করা হয়। এরফলে এখন থেকে এই মামলার বিচার কার্য চলবে।



 

Show all comments
  • Miah Muhammad Adel ২৫ জুলাই, ২০১৯, ৩:২৩ পিএম says : 0
    সাবাস এপিপি। তার পেশাগত নিপুণতা তাক লাগার মত। এসব এপিপি দিনকে রাত বলে আর রাতকে দিন বলে প্রমাণ করতে উদ্যত হয়। মগজ খোয়া যাওয়া এপিপি। সরকারের নিকট অনুরোধ সুযোগ্য ব্যক্তিকে এমন পদে বহাল করার জন্য। সম্পাদক সাহেব, দয়া করে আমার মন্তব্যটা প্রকাশ করবেন।
    Total Reply(0) Reply
  • Citizen ২৫ জুলাই, ২০১৯, ৭:৫১ পিএম says : 0
    May Almighty Allah Bless him ( Saidi )
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাওলানা সাঈদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ