Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

নোয়াখালীর সেনবাগে সিজারে ‘মা’ ও নবজাতকের মৃত্যু

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৯, ৬:০৬ পিএম

সেনবাগ উপজেলায় ভূল সিজার অপারেশনে বিবি কুলছুম (১৯) এক প্রসূতি ও নবজাতকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। ঘটনায় জড়িত থাকায় দু’জনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার সকালে তাদের আটক করা হয়। এরআগে বুধবার দিবাগত রাতে সেনবাগ বাজারের দি নিউ সেন্ট্রাল হাসপাতালে সিজারের সময় প্রসূতি ও নবজাতকের মৃত্যু হয়। নিহতরা হলো, উপজেলার ডমুরুয়া ইউনিয়নের শ্রীপুর বাবুপুর গ্রামের আব্দুল আমিন রিপনের স্ত্রী ও তার সদ্যজন্ম নেওয়া নবজাতক।

আটককৃতরা হলো, হাসপাতালের মালিক হারুন অর রশিদ ও ওয়ার্ডবয় আমিরুল ইসলাম।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার বিকেলে বিবি কুলসুমের প্রসব ব্যাথা উঠলে পরিবারের লোকজন তাকে সেনবাগ বাজারের দি নিউ সেন্ট্রাল হাসপাতালে ভর্তি করে। গর্ভবতীকে রাত ১০টার দিকে ওই হাসপাতালে অপারেশন করা হয়।

নিহতের স্বজনদের অভিযোগ, কোন অভিজ্ঞ চিকিৎসক না থাকায় ওয়ার্ডবয় ও নার্সদের নিয়ে মালিকপক্ষের লোকজনই কুলছুমের অপারেশন করেন। পরে কুলছুমের অবস্থার অবনতি হলে তারা তাকে চট্টগ্রাম মেডিকেলের উদ্দেশ্যে নেওয়ার পথে ফেনীতে প্রসূতি ও নবজাতকের মৃত্যু হয়।

স্থানীয়রা জানায়, কয়েকদিন আগে বৈধ কাগজপত্র ও অব্যবস্থাপনার দায়ে র‌্যাবের ভ্রাম্যমান আদালত এই হাসপাতালকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেছিলো।

সেনবাগ থানার ওসি মিজানুর রহমান জানান, নিহতের পরিবারের অভিযোগের ভিত্তিতে হাসপাতালে অভিযান চালিয়ে দুইজনকে আটক করা হয়েছে। লাশ ময়না তদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘটনায় একটি মামলার প্রস্তুতি চলছে বলেও জানান এ কর্মকর্তা।
# # #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ