Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আওয়ামী যুবলীগ প্রতিরোধ গড়ে তুলেছিল বলেই খালেদা নিজামী তারেকের পতন ঘটেছিল -জাহাঙ্গীর কবির নানক

নওগাঁয় যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলন

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৯, ৮:০৪ পিএম

বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক এ্যাডঃ জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বেগম খালেদা জিয়া, তারেক রহমান ও নিজামীসহ এই দেশকে রক্তাক্ত প্রান্তরে পরিনত করেছিল। নৌকায় ভোট দেয়ার অপরাধে হিন্দুদের বাড়ীঘর জ্বালিয়ে ছাড়খার করে দিয়েছিল। সকল ব্যবসা ব্যানিজ্য বন্ধ করে দিয়েছিল। মায়ের সামনে মেয়েকে, ভাইয়ের সামনে বোনকে রেফ করেছিল। আমাদের হাতপা কেটে দিয়েছিল, চোখ উপরে ফেলেছিল। সেই বিএনপি জামায়াতের বিরুদ্ধে আজকের প্রধান মন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন প্রতিরোধ গড়ে তুলো। সেই প্রতিরোধ গড়ে তুলেছিল সর্বপ্রথম আওয়ামী যুবলীগ। প্রতিরোধ গড়ে তুলেছিল বলেই খালেদা নিজামী তারেকের পতন ঘটেছিল। তিনি বৃহষ্পতিবার বিকেলে নওগাঁ নওজোয়ান মাঠে জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলন প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।
তিনি আরও বলেন, যুবলীগকে মানুষের অধিকার আদায়ের রাপথে থাকতে হবে। এমপি মন্ত্রীদের ক্যাডার থাকলে চলবেনা। ভালো নেতা হতে হবে, ভালো মানুষ হতে হবে, জ্ঞান অর্জন করতে হবে, আলোকিত মানুষ হতে হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ অর্থনৈতিকভাবে উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে। তিনি বিশ্বে বিজ্ঞ, প্রাজ্ঞ, মেধাবী, মানবিক, দুরদর্শী এবং কর্মঠ নেতা হিসেবে পরিচিতি লাভ করায় জাতি হিসেবে আমরা অনেক গর্বিত হয়েছি। আগামী ৫০ বছর বাংলাদেশের কি প্রয়োজন, সেই অনুযায়ী পরিকল্পনা গ্রহণ এবং সেই পরিকল্পনা বাস্তবাবায়নে দেশের প্রশাসন এবং জনগণকে কিভাবে সম্পৃক্ত করা যায় সেটাই তাঁর দর্শন। সকলকে এই দর্শন মেনে চলতে হবে।
এর আগে দুপুরে সম্মেলন উদ্ধোধনী অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধূরী বলেছেন, যুবকের শক্তিই দেশের চালিকা শক্তি। দেশের উন্নয়নে যুবকরাই সবচেয়ে বেশী গুরুত্ব রাখে। তাই সঠিক নেতৃত্ব বাছাইয়ের মধ্য দিয়ে যুব সংগঠনগুলো সব সময় শক্তিশালী রাখতে হবে।
জেলা যুবলীগের আহবায়ক এ্যাডঃ খোদাদাদ খান পিটু সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক হারুন অর রশীদ, শিক্ষা বিষয়ক সম্পাদক মিজানুল ইসলাম মিজু, শহিদুজ্জামান সরকার এমপি, ব্যাষ্টিার নিজামুদ্দিন জলিল জন এমপি, ছলিম উদ্দিন তরফদার এমপি, নওগাঁ জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক এমপি আব্দুল মালেক, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শহিদ সেরনিয়াবাত ও মুজিব চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আবু আহম্মেদ নাসিম পাভেল, সাংগঠনিক সম্পাদক আবু আহমেদ নাসিম পাভেলসহ কেন্দ্রীয় ও স্থানীয় প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত সম্মেলন চলছিল। সম্মেলনে হাজার হাজার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাহাঙ্গীর কবির নানক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ