Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

গুজব ইস্যুতে ফেসবুকের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেওয়ার দাবি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৯, ৮:১৯ পিএম

‌'সম্প্রতি ‌যুক্তরাষ্ট্রে ব্যবহারকারীদের গোপনীয়তা রক্ষা করতে না পারায় ফেসবুককে ৫ বিলিয়ন ডলার জরিমানা করা হয়েছে'

বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশনের সভাপতি মহিউদ্দীন আহমেদ বলেছেন, সাম্প্রতিক সময়ে দেশে পদ্মা সেতু ও ছেলে ধরাসহ বিভিন্ন বিষয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে গুজব ছড়িয়ে সাধারণ নাগরিকদের মনে উদ্বেগের সৃষ্টি করেছে কিছু চক্র। এর দায় ফেসবুক কর্তৃপক্ষ এড়াতে পারে না। এ কারণে ফেসবুকের বিরুদ্ধে সরকারের আইনী পদক্ষেপ নেওয়া উচিত বলে মনে করেন তিনি।

বৃহস্পতিবার (২৫ জুলাই) গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে এসব কথা বলেন মহিউদ্দীন।

বিবৃতিতে তিনি বলেন, “এ ধরনের বিভ্রান্তিমূলক তথ্যের কারণে কয়েক মাসে ৩৪ জন ব্যক্তি নিহত ও শতাধিক ব্যক্তি আহত হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী গুজব রটনাকারী ও গণধোলাইকারীদের বিরুদ্ধে যথেষ্ট তৎপর। গুজব সৃষ্টি ও গণপিটুনীর দায়ে অনেককে আটক করা হয়েছে এবং হচ্ছে। তবে অভিযানে নিরীহ মানুষকে হয়রানি কাম্য নয়।”

সংগঠনের কেন্দ্রীয় সদস্য ওমর ফারুক খানের পাঠানো বিবৃতিতে আরও বলা হয়, সম্প্রতি যুক্তরাষ্ট্রে ব্যবহারকারীদের গোপনীয়তা রক্ষা করতে না পারায় ফেসবুককে ৫ বিলিয়ন ডলার জরিমানা করা হয়েছে। সাম্প্রতিক সময়ের গুজবের দায় ফেসবুক কর্তৃপক্ষ এড়াতে পারে না। সরকারের উচিত ফেসবুককে গুজব রটানোর সহায়তাকারী হিসেবে দোষী সাব্যস্ত করা।



 

Show all comments
  • Atique ২৫ জুলাই, ২০১৯, ৮:৫০ পিএম says : 0
    That is america But This is bangladesh
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেসবুক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ