Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

ফেসবুকে ‘পদ্মাসেতু নির্মানে এক লাখ মানুষের মাথা প্রয়োজন’ পোস্ট দেয়ার অভিযোগে দিনাজপুরে আটক ১

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৯, ৮:৪৯ পিএম

‘পদ্মাসেতু নির্মানে এক লাখ বা তার অধিক মানুষের মাথা প্রয়োজন’ ফেসবুকে এমন পোষ্ট দেয়ার অভিযোগে দিনাজপুরে একজনকে আটক করেছে পুলিশ।
আটক ব্যক্তির নাম মোস্তফা মনোওয়ার হোসেন (৩৫)। তিনি জেলার সদর উপজেলার মহরমপুর গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে।
আজ বৃহস্পতিবার বিকেল ৬ টায় দিনাজপুর পুলিশ লাইন্স অডিটরিয়ামে এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান জেলা পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার, কোতয়ালী থানার পরিদর্শক (ওসি) রেদওয়ানুর রহিম, পরিদর্শক (তদন্ত) বজলুর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রেস ব্রিফিংয়ে বলা হয়, ‘চলমান পদ্মা সেতু নির্মানে বাধা সৃষ্টি হয়েছে যেখানে এক লাখ বা তার অধিক পরিমাণে মনুষের মাথার প্রয়োজন। প্রধামন্ত্রীর নির্দেশে সারাদেশে ৪২টি দল মাথা সংরক্ষণ করার জন্য কাজ করছে। ধারালো ছুরি দিয়ে মাথা কেটে নেওয়া বা বিষাক্ত গ্যাস ১০/১৫ হাত দুর থেকে স্প্রে করার পরে অজ্ঞান হলে মাথা কেটে নেয়। খুলনায় অনেক মানুষের মাথা কেটে নেওয়া হয়েছে।’ এইরুপ গুজব মোস্তফা মনোওয়ার হোসেন নামে ফেসবুকে পোষ্ট দেয়। গুজব রটনাকারীকে সনাক্তপূর্বক বুধবার দিবাগত রাত ২ টার দিকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি ল্যাপটপ, একটি মডেম, ২টি মোবাইল ফোন ও ৩টি সীম উদ্ধার করা হয়েছে।
প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, আটক মোস্তফা দিনাজপুরের ফারইষ্ট লাইফ ইন্স্যুরেন্স কোম্পানীর ব্র্যাঞ্চ ম্যানেজার হিসেবে কর্মরত। সে এসএসসি পাশ। তবে “স্ট্যাটাস কবে দিয়েছে, স্ট্যাটাস দেয়ার ১৫ মিনিটের ভিতরে পুলিশ কিভাবে জানলো, রাজনৈতিক পরিচয় কি, আইনগত কি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে” এসব ব্যাপারে সাংবাদিকদের করা প্রশ্ন এড়িয়ে গিয়ে পুলিশ সুপার বলেন, এগুলো আগামীকাল জানানো হবে। প্রেস ব্রিফিংয়ে একটি কাগজে মোস্তফা মনোওয়ার হোসেনের স্ট্যাটাসটি প্রিন্ট করে সাংবাদিকদের সরবরাহ করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ