Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭, ১৭ যিলক্বদ ১৪৪১ হিজরী

হলিউড শীর্ষ পাঁচ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৯, ১২:০২ এএম


হলিউড শীর্ষ পাঁচ
১ দ্য লায়ন কিং
২ স্পাইডার-ম্যান : ফার ফ্রম হোম
৩ টয় স্টোরি ফোর
৪ ক্রল
৫ আলাদিন

দ্য লায়ন কিং
জন ফ্যাভরো পরিচালিত অ্যান্থ্রপোমর্ফ অ্যাডভেঞ্চার ড্রামা ‘দ্য লায়ন কিং’। ‘মেইড’ (২০০১), ‘এলফ’ (২০০৩), ‘যাথুরা’ (২০০৫), ‘আয়রন ম্যান’ (২০০৮), ‘আয়রন ম্যান টু’ (২০১০), ‘কাউবয়েজ অ্যান্ড এলিয়েন্স’ (২০১১), ‘শেফ’ (২০১৪) এবং ‘দ্য জাঙ্গল বুক’ (২০১৬)। ১৯৯৪ সালের বøকবাস্টার এনিমেশন মিউজিকাল অ্যাডভেঞ্চার ফিল্মের সিজিআই লাইভ-অ্যাকশন রিমেক ‘দ্য লায়ন কিং’।
প্রথা মত প্রাইড রকের সিংহাসনে বনের রাজা হিসেবে সিম্বারই (ভয়েস : ডনাল্ড গøাভার) তার বাবা মুফাসার (ভয়েস : জেমস আর্ল জোন্স) জায়গায় বসার কথা। কিন্তু সিম্বার চাচা স্কারের (ভয়েস : চিউয়েটেল এজিওফর) আর তার তিন হায়েনা সহচরের ষড়যন্ত্রে মুফাসা নিহত হলে সব দোষ তারা সিম্বার ওপর চাপিয়ে দেয়। সিম্বাকে পালিয়ে যাবার পরামর্শ দেয় স্কার। পালিয়ে যায় সিম্বা এক দূরের বনে। সেখানে বন্ধু হিসেবে পায় মিরক্যাট টিমন (ভয়েস : বিলি আইকনার) এবং ওয়ার্টহগ পুম্বাকে (ভয়েস : সেঠ রোগেন)। এদের সঙ্গে তার ‘হাকুনা মাটাটা’ ধারায় নিশ্চিন্ত জীবন কাটতে থাকে। কিন্তু একসময় মুফাসার উপদেষ্টা ম্যান্ড্রিল বানর রাফিকি (ভয়েস : জন ক্যানি) এসে স্কার ও তার সহচরদের অত্যাচারের কথা জানালে সে প্রাইড রকে ফিরে গিয়ে তার দায়িত্ব গ্রহণের তাগিদ অনুভব করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড শীর্ষ পাঁচ

১৭ জানুয়ারি, ২০২০
১০ জানুয়ারি, ২০২০
৬ জানুয়ারি, ২০২০
৩০ ডিসেম্বর, ২০১৯
২৭ ডিসেম্বর, ২০১৯
১৩ ডিসেম্বর, ২০১৯
২৯ নভেম্বর, ২০১৯
১ নভেম্বর, ২০১৯
২৮ অক্টোবর, ২০১৯
১৮ অক্টোবর, ২০১৯
২০ সেপ্টেম্বর, ২০১৯
২৬ আগস্ট, ২০১৯
২৬ জুলাই, ২০১৯
৪ মার্চ, ২০১৯
২৫ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ