Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পানিবদ্ধতায় ৩০০ পরিবারে দুর্ভোগ

বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৯, ১২:০২ এএম

নাটোরের বড়াইগ্রাম পৌরসভার বাণিজ্যিক কেন্দ্র মৌখাড়া এলাকায় স্থায়ী জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ড্রেনেজ ব্যবস্থা না থাকা এবং অবাধে পুকুর কাটার ফলে পানি নিষ্কাশনের পথ বন্ধ হয়ে এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানা গেছে। এতে এ এলাকার প্রায় শতাধিক পরিবার জলাবদ্ধতার শিকার হয়েছে।

বৃহস্পতিবার সরেজমিনে পরিদর্শনে গিয়ে দেখা যায়, ২ নং ওয়ার্ডের মৌখাড়া-নাজিরপুর সড়কে পানি জমে আছে। এ সড়কের উভয় পাশের বাড়িগুলোর অধিকাংশের উঠান ও ঘরের মেঝে পানির নীচে। অধিকাংশ বাড়ির উঠানে এক হাঁটু পানি। এছাড়া বারান্দা ও ঘরের মেঝে পানিতে নিমজ্জিত থাকায় কাঠ ও প্লেনশিট নির্মিত দরজা, খাট, সোফা, চেয়ার-টেবিলসহ অন্যান্য আসবাবপত্র নষ্ট হয়ে যাচ্ছে। সবচেয়ে ভোগান্তিতে পড়েছে এসব পরিবারের শিশু ও বৃদ্ধরা।

স্থানীয় বাসিন্দা রেজাউল করিম জানান, আগে যেদিক দিয়ে বৃষ্টির পানি বিলে নেমে যেতো, সেখানে কয়েকটি পুকুর কাটার ফলে পানি নিষ্কাশনের পথ বন্ধ হয়ে গেছে। এতে আবাসিক এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়ে সাধারণ মানুষের ভোগান্তি হচ্ছে।

ইউনুস আলী নামে অপর এক ব্যাক্তি বলেন, মৌখাড়া হাটের দক্ষিণ পাশ দিয়ে বড়াল নদী রয়েছে। পৌরসভার পক্ষ থেকে ড্রেন নির্মাণ করে এ এলাকার বৃষ্টির পানি নদীতে নেমে যাবার ব্যবস্থা করা যেতে পারে। তাতে এখানকার জলাবদ্ধতা দুর হবে।

জলাবদ্ধতার শিকার হালিমা খাতুন জানান, রাস্তাও পানিতে ডুবে রয়েছে। এতে ছোট ছোট ছেলেমেয়েদের স্কুলে পাঠাতে পারছি না। কোন মালপত্র আনতে হলে পানির জন্য ভ্যান-রিক্সাও আসতে চায়। পৌরসভার গুরুত্বপূর্ণ একটি এলাকায় বসবাস করেও আমরা প্রতিনিয়ত এমন ভোগান্তির শিকার হচ্ছি।

এ ব্যাপারে মেয়র আব্দুল বারেক সরদার বলেন, হঠাৎ বৃষ্টির কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে। তবে আগামীতে জলাবদ্ধতা দুর করতে পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থা তৈরী করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্ভোগ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ