Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসুন

বিবৃতিতে পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৯, ১২:০১ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই এক বিবৃতিতে বলেন, ভয়াবহ বন্যায় দেশের বিভিন্ন জেলার মানুষ পানিতে ভাসছে। লক্ষ লক্ষ মানুষ আজ পানিবন্দি হয়ে মানবেতর জীবন যাপন করছে। বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষ খাদ্য ও বিশুদ্ধ পানিসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের অভাবে মানবেতর জীবন যাপন করছে। তিনি বন্যার্ত মানুষের সাহায্যে এগিয়ে আসার আহবান জানান। বন্যাকবলিত দুর্গত এলাকায় জরুরী ভিত্তিতে উদ্ধার ও ত্রাণ তৎপরতা চালানো প্রয়োজন।

তিনি বলেন, দেশের কুড়িগ্রাম গাইবান্ধা জামালপুর লালমনিরহাট সিরাজগঞ্জ টাঙ্গাইল প্রভৃতি জেলার মানুষ বন্যায় বেশি ক্ষতিগ্রস্ত। আরো নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। বন্যাকবলিত উত্তরবঙ্গে উদ্ধার তৎপরতা আরো জোরদার করা দরকার। সরকারের পক্ষ থেকে ত্রাণ তৎপরতা আরো বাড়ানো দরকার।

৩০ জুলাই ভারতীয় দূতাবাস অভিমুখে গণমিছিল
ভারতের বিভিন্ন রাজ্যে মুসলিম নির্যাতন জুলুম ও হত্যাযজ্ঞের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর পীর সাহেব চরমোনাই ঘোষিত ৩০ জুলাই ভারতীয় দূতাবাস অভিমুখে অনুষ্ঠিতব্য গণমিছিল ও স্বারকলিপি পেশ কর্মসূচির প্রতি বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন সমর্থন অব্যাহত রয়েছে। পৃথক পৃথক বিবৃতিতে ঘোষিত কর্মসূচি সফলের আহ্বান জানিয়েছেন, বাংলাদেশ মুসলিম লীগের স্থায়ী কমিটির সদস্য আতিকুল ইসলাম, জাতীয় শিক্ষখ ফোরামের সেক্রেটারী জেনারেল মাওলানা এবিএম জাকারিয়া, ইসলামী আন্দোলন কোতোয়ালী থানা সভাপতি নূরুননবী তালুকদার, ইসলামী আইনজীবী পরিষদের সভাপতি এডভোকেট শেখ আতিয়ার রহমান ও সেক্রেটারী জেনারেল এডভোকেট শওকত আলী হাওলাদার, মুক্তিযদ্ধ প্রজন্ম পরিষদের শহিদুল ইসলাম কবির, তাফসীল পরিষদের চেয়ারম্যান মাওলানা আহমদ আবদুল কাইয়ূম ও যুগ্ম মহাসচিব মুফতী বাকি বিল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসুন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ