Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

মুক্তিযোদ্ধাদের ১৫ হাজার টাকা ভাতা ১৬ হাজার মুক্তিযোদ্ধার বাড়ি দেয়া হবে -মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৯, ১১:৩৭ এএম

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি বলেছেন, ‘আগামী বছরের জুলাই থেকে মুক্তিযোদ্ধাদের ভাতা ১৫ হাজার টাকা করা হবে। সেই সাথে ১৬ হাজার মুক্তিযোদ্ধাকে নতুন বাড়ি করে দেবে সরকার। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বৃহস্পতিবার সন্ধ্যায় মাগুরা আছাদুজ্জামান অডিটয়িামে শ্রীপুর ও শালিখা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্ভোধন পরবর্তী মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে এ কথা বলেন। তিনি বলেন, মুক্তিযোদ্ধারা স্বাধীনতা দিবস ও বিজয় দিবসের ২টি উৎসব ভাতা পাবেন। এছাড়া দেশের বিভিন্ন স্থানে থাকা বধ্যভূমি সংরক্ষণের ব্যাপক পরিকল্পনা হাতে নিয়েছে সরকার’ । মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সংরক্ষণের জন্য বাংলাদেশের প্রতিটি মুক্তিযোদ্ধার বক্তব্য রেকর্ড করে তা সংরক্ষণ করা হবে।
অনুষ্ঠানে মাগুরা জেলা প্রশাসক মোঃ আলী আকবরের সভাপতিত্বে বক্তব্য রাখেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সভাপতি তানজেল হোসেন খান, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোল্যা নবুওয়াত আলী, বীর উত্তম জালাল উদ্দিন, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল ফাত্তাহ প্রমুখ।
অনুষ্ঠানে মন্ত্রী আরো বলেন, বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকা কালীন সময়ে প্রায় ৪৪ হাজার ভুয়া মুক্তিযুদ্ধা বানিয়েছিল। ভিন্ন প্রক্রিয়ায় বাকা পথে যারা মুক্তিযুদ্ধার তালিকায় স্থান পেয়েছিল তাদের বিষয়টি যাচাইবাছাই করা হচ্ছে। দেশের উন্নয়নে বিএনপিকে অন্তরায় হিসেবে উল্লেখ করে তিনি বলেন, বেগম খালেদা জিয়া বলেছিলেন পদ্মা সেতু দিয়ে কেউ চলাচল করতে পারবে না। আসলে বিএনপি-জামায়াত দেশের উন্নয়ন চায় না। তারা লুটপাটে বিশ্বাস করে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। দেশকে সামনের দিকে এগিয়ে নিতে হলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোন বিকল্প নেই।
উল্লেখ্য, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর মাগুরা জেলার শ্রীপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন ২ কোটি ৪ লাখ ২৪ হাজার টাকা ব্যয়ে ও শালিখা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ১ কোটি ৬৭ লাখ ৪৭ হাজার ব্যয়ে নির্মানে কাজ সম্পন্ন করেছে।



 

Show all comments
  • Akhlasur Rahman ২৬ জুলাই, ২০১৯, ১২:০১ পিএম says : 1
    Ai sorkar daser unnati korse
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ