Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক আইন লঙ্ঘন করছে ইসরাইল -জাতিসংঘ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৯, ৩:০৪ পিএম

জর্ডান নদীর পশ্চিম তীরে ইসরাইলের হাতে ফিলিস্তিনিদের ঘরবাড়ি ধ্বংস হওয়ার ব্যাপারে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস। তিনি বলেছেন, ফিলিস্তিনিদের ঘরবাড়ি ও সহায়সম্বল ধ্বংস করার ইসরাইলি নীতি আন্তর্জাতিক আইনের সুস্পষ্ট লঙ্ঘন।

পশ্চিম তীরে জেরজালের আল-কুদস শহরের উপকণ্ঠে গত সোমবার থেকে ফিলিস্তিনি জনগণের ঘরবাড়ি ধ্বংস করার অভিযান শুরু করেছে। জেরুজালেম শহর থেকে মুসলমানদের নিশ্চিহ্ন করে মুসলিম ঐতিহ্যবাহী এই নগরীকে পুরোপুরি শহর করার পরিকল্পনা বাস্তবায়নের কাজ হাত দিয়েছে তেলআবিব।

জেরুজালেমের উপকণ্ঠে ওয়াদি আল-হোমস এলাকার ফিলিস্তিনি ঘরবড়ি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়ার আগে ফিলিস্তিনি নাগরিকদেরকে তাদের বসতভিটা থেকে তাড়িয়ে দেয় ইসরাইলি সেনারা। তাদের এই বেআইনি কাজের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে।

পার্সটুডে বলছে, জাতিসংঘ মহাসচিবের আগে আন্তর্জাতিক মানবাধিধকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল ইনরাইলি সেনাদের এ কাজকে যুদ্ধাপরাধ হিসেবে অভিহিত করেছে। কিন্তু আমেকিরার প্রকাশ্য সমর্থন থাকার কারণে বিশ্বের অন্যান্য দেশের বিরোধিতাকে বৃদ্ধাঙ্গুলি দেখাছে মানবতার শত্রু ইসরাইল।

 



 

Show all comments
  • আককাস আলী ২৬ জুলাই, ২০১৯, ৩:৪২ পিএম says : 0
    বিশ্বের বড় ইসলামী দেশ সৌদিআরব সবাই যখন চুপ।শয়তানের চেলা ইযরাইল এর সুযোগ নিয়েছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ